রবিবার, ১৯ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নিজের বিয়ে বন্ধ করতে যে কাণ্ড করেছিলেন বাজপেয়ী  » «   ভেঙে পড়ার ঝুঁকিতে ফ্রান্সের ৮৪০টি সেতু!  » «   ১ লাখ জাল নোট তৈরিতে খরচ মাত্র ১০ হাজার টাকা!  » «   সেপ্টেম্বরেই ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় : আইনমন্ত্রী  » «   কফি আনানের মৃত্যুতে বিশ্ব নেতাদের শোক  » «   কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩৫৭  » «   বন্যার্তদের জন্য অনন্য নজির কেরালার মাছ ব্যবসায়ী ছাত্রীর  » «   বয়স ৬২, অপরাধ ১১২, কে এই মহিলা ডন?  » «   কোরবানির পশুর হাট: মিয়ানমার থেকে গবাদি পশুর রেকর্ড আমদানি  » «   ‘এবার নয়, সংলাপ হবে পরবর্তী নির্বাচনে’  » «   হজযাত্রীর মৃত্যুর সংখ্যা অর্ধশতাধিক  » «   পশুর মজুদ পর্যাপ্ত, সঙ্কটের আশঙ্কা নেই: প্রাণিসম্পদমন্ত্রী  » «   হাসপাতালের টয়লেটে জোর করে স্কুলছাত্রীর নগ্ন ছবি ধারণ!  » «   সোনারগাঁওয়ে প্রধানমন্ত্রী‘রাজধানীতে বস্তি থাকছে না  » «   জামিন পেলো সেই ২২ শিক্ষার্থী  » «  

আজও ভিড় কমেনি কুয়েত দূতাবাসে



প্রবাস ডেস্ক:: কুয়েতে বিভিন্ন দেশের অবৈধ অভিবাসীদের ছয় বছর পর সাধারণ ক্ষমার ২৫ দিনের মধ্যে শুক্রবার ছিল ১২তম দিন। আজও ভিড় কমেনি দূতাবাসে। কুয়েত সিটির বিভিন্ন স্থান থেকে অবৈধ প্রবাসীরা সেবা নিতে ছুটে আসছে দূতাবাসে।

এছাড়া কুয়েত শহর থেকে প্রায় ৪ কি.মি. দূরে সীমান্তবর্তী এলাকা ওফরা ও তার পার্শ্ববর্তী এলাকা সমূহের বসবাসরত বাংলাদেশিদের সেবায় বাংলাদেশ দূতাবাসের একটি কন্স্যুলার টিম কাজ করে যাচ্ছে।

৯ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আতিকের মাজরা (জামিয়ার পার্শ্বে, গানাম হাসপাতাল সংলগ্ন ট্রাভেল পারমিট সেবা প্রদান করা হচ্ছে। যারা বৈধ হতে নতুন পাসপোর্টের জন্য আবেদন করেছেন তাদেরকে ৭ দিনের মধ্যে নতুন পাসপোর্ট দেয়া হবে বলেও জানান দূতাবাস কর্তৃপক্ষ।
উল্লেখ্য, ২৯ জানুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত ঘোষিত সাধারণ ক্ষমার ১২ দিনের মধ্যে ট্রাভেল পারমিট নিয়ে দেশে যেতে প্রায় সাড়ে ৩ হাজার আর নতুন পাসপোর্ট ও বৈধ হতে আবেদন করেছে প্রায় সাড়ে ৩শ অবৈধ অভিবাসী বাংলাদেশি।

এদের মধ্যে বয়স্ক ও তরুণদের সংখ্যায় বেশি। প্রবাসীদের স্বার্থে কুয়েত দূতাবাসের কর্মকর্তারা সব সময় প্রস্তুত আছেন বলেও জানান বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর ও দূতালয় প্রধান আনিসুজ্জামান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: