মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মির্জাপুরে ট্রাক উল্টে একই পরিবারের ৩ জন নিহত  » «   আস্তানায় বেশ কয়েকজন জঙ্গি ও গোলাবারুদ রয়েছে: সিটিটিসি প্রধান  » «   জেএসসি পরীক্ষায় প্রশ্ন ফাঁসে সতর্ক সরকার: শিক্ষামন্ত্রী  » «   #মিটু বিতর্ক: মামলা করলেন প্রতিমন্ত্রী আকবর  » «   সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ- প্রধানমন্ত্রী  » «   জিজ্ঞাসাবাদের সময় মৃত্যু হয় খাশোগির, সৌদি স্বীকারোক্তির প্রস্তুতি  » «   শ্রমিক নয়, গণমাধ্যম কর্মী হচ্ছেন সাংবাদিকরা  » «   জঙ্গি আস্তানা সন্দেহে দু’টি বাড়ি ঘেরাও সিটিটিসির ইউনিটের  » «   ক্লিনটনের যৌন কেচ্ছা নিয়ে বিস্ফোরক মন্তব্য হিলারির  » «   সংসদ নির্বাচনের জন্য ৭০০ কোটি টাকার বাজেট অনুমোদন  » «   বাল্যবিবাহের বিশেষ বিধান ‘ধর্ষণে’ প্রযোজ্য নয়  » «   বিশ্বনাথে প্রবাসীর স্ত্রীকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায়…  » «   যেসব কারণে ইসির সভা থেকে বেরিয়ে যান কমিশনার মাহবুব  » «   সৌদি রাজপরিবারের বিরুদ্ধে সমালোচনা করলেই গুম-হত্যা!  » «   শাস্তির বিধান রেখে সম্প্রচার আইনের খসড়া অনুমোদন  » «  

আজও তিনটি হজ ফ্লাইট বাতিল



নিউজ ডেস্ক::হজযাত্রী সংকটের কারণে শুক্রবারের (৩ আগস্ট) তিনটি হজফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। পর্যাপ্ত যাত্রী না পাওয়ায় ফ্লাইটগুলো বাতিলা করা হয় বলে জানানো হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল জানান, যাত্রী না পাওয়া ফ্লাইট বাতিল করা হয়েছে। সকল প্রস্তুতি থাকা সত্ত্বেও ২৭ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত পর্যাপ্ত যাত্রীর অভাবে ১০টি ডেটিকেটেড হজ্জ ফ্লাইট বাতিল ঘোষণা করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।এতে অব্যাহত যাত্রী সঙ্কটে আরো ফ্লাইট বাতিল হতে পারে বলে আশঙ্কা করছে এয়ারলাইন্স কর্তৃপক্ষ। বার বার তাগাদা দেয়া সত্ত্বেও হজ্জ এজেন্সীগুলো যথাসময়ে টিকেট ক্রয় না করায় একের পর এক ফ্লাইট বাতিলের মতো অনাকাঙ্খিত পরিস্থিতির তৈরি হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বিমান প্রতিদিনই ৫২৮ হজ্জ এজেন্সিকে ই-মেইলের মাধ্যমে কোন ফ্লাইটে কত সীট খালি আছে সে বিষয়ে আপডেট প্রদান করছে এবং দ্রুত টিকেট ক্রয়ে তাগিদ দিয়ে যাচ্ছে।

প্রসঙ্গত, এবছর সৌদি কর্তৃপক্ষ বিমানের জন্য নির্ধারিত স্লটের বাইরে অতিরিক্ত কোনো স্লট বরাদ্দ করবে না বলে জানিয়ে দিয়েছে। এপ্রেক্ষিতে ফ্লাইট বাতিলের ধারা অব্যাহত থাকলে সকল হজ্জ যাত্রীকে সৌদি আরবে পৌঁছানোর বিষয়টি অনিশ্চিত হয়ে পড়বে। এদিকে আগামী ৩ আগস্ট থেকে ৭ আগস্ট পর্যন্ত জেদ্দা ও মদিনাসহ আরো ৬টি ফ্লাইট যাত্রী অভাবের কারণে বাতিলের সম্ভাবনা আছে, যার প্রেক্ষিতে আরো আনুমানিক ২,৪০০ ক্যাপাসিটি হারাতে হবে। পরিস্থিতি উত্তরণে এবং সকল সম্মানিত হজ্জযাত্রীর হজ্জ যাত্রা নিশ্চিত করতে ৩ আগষ্ট হতে ৭ আগষ্ট, ২০১৮ সময়কালের হজ্জ ফ্লাইট সমূহের অনুকূলে হজ্জ এজেন্সিগুলোকে অনতিবিলম্বে অতি দ্রুততার সাথে টিকেট সংগ্রহের জন্য বিমানের পক্ষ থেকে জরুরি তাগিদ দেয়া হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: