সোমবার, ১৫ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
টিকটক ভিডিও বানাতে গিয়ে নদীতে ঝাঁপ, ৪৮ ঘণ্টা পর লাশ উদ্ধার  » «   ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে সিলেট পিজিএস’র মানববন্ধন  » «   সিলেটে হোমিও শিক্ষায় বেড়েছে আগ্রহ,সহযোগিতায় সরকারের হস্তক্ষেপ কামনা  » «   ভারী বৃষ্টিপাতে সিলেটের পাহাড়ি এলাকায় ধসের পূর্বাভাস  » «   জীবন দিয়ে হলেও এরশাদের মরদেহ রংপুরে আটকে দেয়ার ঘোষণা  » «   শেষ মুহূর্তে থেমে গেল ভারতের চন্দ্রযান ২-এর অভিযান  » «   এবার সংবাদ সম্মেলনে মুখ খুললেন মিন্নি  » «   হজ নিয়ে সৌদি-কাতার পাল্টাপাল্টি অভিযোগ  » «   এরশাদের সন্তানরা কে কোথায়  » «   ওবামার সঙ্গে জেদের কারণেই ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রের চুক্তি বাতিল!  » «   প্রধানমন্ত্রী সময় দিলে জুলাইয়েই ই-পাসপোর্ট উদ্বোধন  » «   লাইফ জ্যাকেট ছাড়াই পাঁচদিন বঙ্গোপসাগরে ভারতীয় জেলে! উদ্ধার চট্রগ্রামে  » «   বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা  » «   অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে ম্যাজিস্ট্রেটের ওপর হামলা  » «   পদোন্নতি পেয়ে মন্ত্রী হচ্ছেন সিলেটের ইমরান আহমদ  » «  

আগুনের ভয় পেলে শিখা জ্বালিয়ে রাখবেন না : ট্রাম্পকে রুহানি



আন্তর্জাতিক ডেস্ক:: ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেন, আমেরিকা যদি আগুনের ভয়ে সত্যিই ভীত থাকে তাহলে তার উচিত হবে শিখা জ্বালিয়ে না রাখা। সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এক মন্তব্যের প্রতিক্রিয়ায় এ কথা বলেন ইরানের প্রেসিডেন্ট। ইরানের উদ্দেশে ট্রাম্প বলেছিলেন, তেহরান আগুন নিয়ে খেলা করছে।

প্রেসিডেন্ট রুহানি আরও বলেন, আমেরিকা পরমাণু সমঝোতায় দেওয়া প্রতিশ্রুতি পালনে উদ্যোগ নেওয়ার পাশাপাশি জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রস্তাবের প্রতি সম্মান দেখালেই কেবল এ আগুন নিভতে পারে। ছয় জাতি গোষ্ঠীর সঙ্গে স্বাক্ষরিত পরমাণু সমঝোতা বা জেসিপিওএ জাতিসংঘের নিরাপত্তা পরিষদে ২২৩১ নম্বর প্রস্তাব হিসেবে স্বীকৃতি লাভ করে।

রুহানি আরও বলেন, ওয়াশিংটন যদি মনে করে যে পরমাণু সমঝোতা একটি খারাপ চুক্তি। তাহলে ইরান এ সমঝোতার প্রতিশ্রুতি বাস্তবায়ন স্থগিতের ঘোষণা দেওয়ার সঙ্গে সঙ্গে ট্রাম্পের এ প্রতিক্রিয়া ব্যক্ত করার পেছনে কী কারণ থাকতে পারে? ২০১৫ সালে ইরানের সঙ্গে স্বাক্ষরিত পরমাণু সমঝোতা বিশ্বের সব জাতি, দেশ এবং অঞ্চলের জন্য স্বার্থ রয়েছে বলে মন্তব্য করেন রুহানি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: