বুধবার, ২৩ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রাথমিক শিক্ষকদের সমাপনী ও বার্ষিক পরীক্ষা বর্জনের ঘোষণা  » «   পুলিশের ‘জামাই’ বলে কথা!  » «   জাস্টিন ট্রুডোকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন  » «   ফের বাড়ছে পেঁয়াজের দাম!  » «   সুনামগঞ্জে চিকিৎসকের ওপর হামলায় চেয়ারম্যান গ্রেফতার  » «   পদ হারিয়ে যা বললেন ওমর ফারুক চৌধুরী  » «   ২৯ রোহিঙ্গা মিয়ানমারে ফিরেছে, জানেই না বাংলাদেশ  » «   একনেকে ৫ প্রকল্পের অনুমোদন, ব্যয় হবে ৪৬৩৬ কোটি  » «   ফেসবুক ব্যবহারকারীদের সিলেটের এসপির সর্তকতা  » «   বায়তুল মোকাররমে হেফাজতের বিক্ষোভ সমাবেশ শুরু  » «   হবিগঞ্জে স্ত্রীকে গলাকেটে হত্যা, স্বামী আটক  » «   পুতিনের সঙ্গে বৈঠকের পর গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেবে তুরস্ক  » «   এমপিও নিয়ে দুপুরে গণমাধ্যমের সঙ্গে শিক্ষামন্ত্রীর মতবিনিময়  » «   মৌলভীবাজারে চাঁদাবাজির চেষ্টায় ‘ভূয়া ডিবি পুলিশ’ আটক  » «   নতুন মেরুকরণের পথে জাতীয় পার্টি  » «  

আগুনের ভয় পেলে শিখা জ্বালিয়ে রাখবেন না : ট্রাম্পকে রুহানি



আন্তর্জাতিক ডেস্ক:: ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেন, আমেরিকা যদি আগুনের ভয়ে সত্যিই ভীত থাকে তাহলে তার উচিত হবে শিখা জ্বালিয়ে না রাখা। সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এক মন্তব্যের প্রতিক্রিয়ায় এ কথা বলেন ইরানের প্রেসিডেন্ট। ইরানের উদ্দেশে ট্রাম্প বলেছিলেন, তেহরান আগুন নিয়ে খেলা করছে।

প্রেসিডেন্ট রুহানি আরও বলেন, আমেরিকা পরমাণু সমঝোতায় দেওয়া প্রতিশ্রুতি পালনে উদ্যোগ নেওয়ার পাশাপাশি জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রস্তাবের প্রতি সম্মান দেখালেই কেবল এ আগুন নিভতে পারে। ছয় জাতি গোষ্ঠীর সঙ্গে স্বাক্ষরিত পরমাণু সমঝোতা বা জেসিপিওএ জাতিসংঘের নিরাপত্তা পরিষদে ২২৩১ নম্বর প্রস্তাব হিসেবে স্বীকৃতি লাভ করে।

রুহানি আরও বলেন, ওয়াশিংটন যদি মনে করে যে পরমাণু সমঝোতা একটি খারাপ চুক্তি। তাহলে ইরান এ সমঝোতার প্রতিশ্রুতি বাস্তবায়ন স্থগিতের ঘোষণা দেওয়ার সঙ্গে সঙ্গে ট্রাম্পের এ প্রতিক্রিয়া ব্যক্ত করার পেছনে কী কারণ থাকতে পারে? ২০১৫ সালে ইরানের সঙ্গে স্বাক্ষরিত পরমাণু সমঝোতা বিশ্বের সব জাতি, দেশ এবং অঞ্চলের জন্য স্বার্থ রয়েছে বলে মন্তব্য করেন রুহানি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: