শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

‘আগামী বছর সড়ক পথে যুক্ত হচ্ছে বাংলাদেশসহ ৪ দেশ’



22. qaderনিউজ ডেস্ক::
আগামী বছর বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটানের মধ্যে যাত্রী ও পণ্য পরিবহন শুরু হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার সচিবালয়ে ভূটানের রাষ্ট্রদূত পেমা চদেনের নেতৃত্বে একটি প্রতিনিধিদল মন্ত্রীর সঙ্গে দেখা করেন।

সাক্ষাত শেষে সাংবাদিকদের বলেন, দক্ষিণ এশিয়ার এই চার দেশের পরিবহন চালুর জন্য চুক্তি করতে ১৪ জুন ভুটানের রাজধানী থিম্পুতে সচিব পর্যায়ের বৈঠক হবে। পরদিন চার দেশের মন্ত্রী পর্যায়ের বৈঠকে ‘মোটর ভেহিকল ট্রান্সপোর্ট এগ্রিমেন্ট’ সই হবে।

সড়কমন্ত্রী বলেন, ইউরোপের আদলে চার দেশের মধ্যে পরিবহন চলাচল করবে। এটা ‘পিপল টু পিপল কন্টাক্ট’ ও ‘রোড কানেকটিভিটি’তে নতুন মাইলফলকের সূচনা শুরু করবে। যাত্রী, ব্যক্তিগত ও পণ্যবাহী গাড়ি- তিন ধরনের পরিবহণ থাকবে এ চুক্তিতে।

চুক্তি সই হলে চার দেশের পারস্পরিক সুবিধার বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, চার দেশের মধ্যে যান চলাচলের ক্ষেত্রে কোনো পর্যায়ে কোনো মাসুল থাকবে কি না আন্তর্জাতিক বিধি অনুযায়ী আলাপ-আলোচনার ভিত্তিতে সেগুলো ঠিক করা হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: