মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
শেখ হাসিনার ছাত্রলীগে জামায়াতি আঁচড়!  » «   অবশেষে ক্ষমা চাইলেন জাকির নায়েক  » «   অপরাধীদের শাস্তি দ্রুত নিশ্চিত না করায় ধর্ষণ বাড়ছে: হাইকোর্ট  » «   সিলেট-ঢাকা মহাসড়কে ‘স্পিড গান’  » «   কমলাপুর রেলওভার ব্রিজের ত্রুটির চিত্র তুলে ধরলেন ব্যারিস্টার সুমন  » «   জিন্দাবাজারে মিললো ২টি গোখরাসহ ৬ বিষধর সাপ  » «   কাশ্মীর ইস্যুতে আলোচনায় বসছেন ট্রাম্প- মোদী!  » «   মাত্র ১০০ মিটার দূরেই শত্রু  » «   অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের পাশে থাকবে সরকার: কাদের  » «   থানায় ‘গণধর্ষণের’ শিকার সেই নারীর জামিন নামঞ্জুর  » «   মিন্নির স্বীকারোক্তির আগে নাকি পরে এসপির ব্রিফিং : হাইকোর্ট  » «   প্রাথমিকের শিক্ষার্থীদের দুপুরের খাবারে মন্ত্রিসভার সায়  » «   নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ নিয়ে আপিল বিভাগের সিদ্ধান্ত মঙ্গলবার  » «   পাঁচভাই রেস্টুরেন্টে প্রবাসীর ওপর হামলা: দুই ছাত্রলীগ কর্মী গ্রেপ্তার  » «   সিলেটসহ রেলের পূর্বাঞ্চলের নিরাপত্তা নিশ্চিতে হাইকোর্টের রুল  » «  

‘আগামী বছর সড়ক পথে যুক্ত হচ্ছে বাংলাদেশসহ ৪ দেশ’



22. qaderনিউজ ডেস্ক::
আগামী বছর বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটানের মধ্যে যাত্রী ও পণ্য পরিবহন শুরু হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার সচিবালয়ে ভূটানের রাষ্ট্রদূত পেমা চদেনের নেতৃত্বে একটি প্রতিনিধিদল মন্ত্রীর সঙ্গে দেখা করেন।

সাক্ষাত শেষে সাংবাদিকদের বলেন, দক্ষিণ এশিয়ার এই চার দেশের পরিবহন চালুর জন্য চুক্তি করতে ১৪ জুন ভুটানের রাজধানী থিম্পুতে সচিব পর্যায়ের বৈঠক হবে। পরদিন চার দেশের মন্ত্রী পর্যায়ের বৈঠকে ‘মোটর ভেহিকল ট্রান্সপোর্ট এগ্রিমেন্ট’ সই হবে।

সড়কমন্ত্রী বলেন, ইউরোপের আদলে চার দেশের মধ্যে পরিবহন চলাচল করবে। এটা ‘পিপল টু পিপল কন্টাক্ট’ ও ‘রোড কানেকটিভিটি’তে নতুন মাইলফলকের সূচনা শুরু করবে। যাত্রী, ব্যক্তিগত ও পণ্যবাহী গাড়ি- তিন ধরনের পরিবহণ থাকবে এ চুক্তিতে।

চুক্তি সই হলে চার দেশের পারস্পরিক সুবিধার বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, চার দেশের মধ্যে যান চলাচলের ক্ষেত্রে কোনো পর্যায়ে কোনো মাসুল থাকবে কি না আন্তর্জাতিক বিধি অনুযায়ী আলাপ-আলোচনার ভিত্তিতে সেগুলো ঠিক করা হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: