মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে অজ্ঞাতনামা যুবকের মরদেহ উদ্ধার  » «   বন্দরবাজার থেকে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক  » «   আফগান প্রেসিডেন্টকে লক্ষ্য করে বোমা হামলা, নিহত ২৪  » «   বিভাগীয় শহরে হচ্ছে পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসাকেন্দ্র  » «   মৌলভীবাজার থেকে হত্যা মামলার দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার  » «   হবিগঞ্জে বিজিবির অভিযানে ১৯ কেজি গাঁজা উদ্ধার  » «   উপজেলা নির্বাচন: হবিগঞ্জ আ.লীগের ১০ বিদ্রোহী প্রার্থীকে শোকজের চিঠি  » «   রোমে যে কারণে আলোচিত প্রবাসী বাংলাদেশি তরুণ  » «   বিকেলে ‘রাজহংস’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  » «   বিতর্কিত আইনে কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেপ্তার  » «   অপমানজনক বিতাড়ণের আগে সিনেট ও ডাকসু ছাড়ুন: শোভন-রাব্বানীকে ভিপি নুর  » «   পেঁয়াজ নেই, তবুও বিক্রির ঘোষণা টিসিবির!  » «   শর্ত ভেঙে ‘অযোগ্য’ প্রতিষ্ঠানকে কাজ দিচ্ছে গণপূর্ত  » «   মেট্রোরেলের জন্য আলাদা পুলিশ ইউনিট গঠনের নির্দেশ  » «  

আগামী বছর বাংলাদেশে আসছেন পোপ



ন্যাশনাল ডেস্ক :: আগামী বছর বাংলাদেশ সফরে আসছেন পোপ ফ্রান্সিস। রবিবার আজারবাইজান থেকে পোপের নিজস্ব বিমানে রোমে ফেরার পথে ২০১৭ সালে নিজের ভ্রমণ পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি।

পোপ জানিয়েছেন, আসছে বছর বাংলাদেশ এবং ভারত সফরের ব্যপারে তিনি ‘প্রায় নিশ্চিত’।

যদিও সে সফরের কোন দিনক্ষণ নির্দিষ্ট করা হয়নি। এছাড়া ঐতিহ্যবাহী ফাতিমার তীর্থযাত্রায় যোগ দিতে মে মাসে পর্তুগাল যাবেন পোপ। এছাড়া আফ্রিকায় যেতে চান পোপ, তবে ঠিক কোন দেশে তা এখনো নিশ্চিত করা হয়নি। এটি নির্ভর করবে ঐ অঞ্চলের রাজনৈতিক পরিস্থিতির ওপর।

২০১৩ সালে দায়িত্ব গ্রহণের পর পোপ ইতোমধ্যেই সর্বোচ্চ ১৬টি রাষ্ট্রে ভ্রমণ করেছেন। এক্ষেত্রে সাধারণভাবে বিশ্ব মাধ্যমে কম মনোযোগ পায়, সেসব দেশই বেশি প্রাধান্য পেয়েছে পোপের ভ্রমণ তালিকায়। খবর: বিবিসি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: