শুক্রবার, ১৭ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সালমানের প্রথম ভালো লাগা কে?  » «   দুই যুবকের সঙ্গে ২০ বছর বয়সী তরুণী, এরপর…  » «   হাওয়া ভবন থেকে মানুষকে স্বস্তি দিতে ১৪ দলীয় জোট : খালিদ মাহমুদ  » «   ফখরুলের বক্তব্যের সমালোচনা করে যা বললেন ওবায়দুল কাদের  » «   ভালবেসে বিয়ে, কিভাবে এতটা নির্মম হয় রনিরা?  » «   প্রধানমন্ত্রীর কাছে ১০ মিনিট সময় চান ড. কামাল  » «   ভেরিফায়েড হলো মোস্তাফা জব্বারের ফেসবুক অ্যাকাউন্ট  » «   গুজব ছড়ানোর অভিযোগ : রিমান্ডে সেই গৃহবধূ ফারিয়া  » «   সাবেক সেনা কর্মকর্তাকে উদ্ধারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা  » «   সব ব্যাংকে সতর্কতা জারি!  » «   গুজব ছড়ানোর অভিযোগে গৃহবধূ আটক  » «   ‘গর্বিত বাঙালির বিজয়ের দুই প্রতিচ্ছবি’  » «   ২৬ বছর পরে শাহরুখ!  » «   পাকিস্তানে নিষিদ্ধ হতে পারে টুইটার  » «   সানি লিওন এবার ক্রিকেটার!  » «  

আখাউড়ায় হচ্ছে ইন্টিগ্রেটেড চেকপোস্ট



নিউজ ডেস্ক:: অচিরেই ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক চেকপোস্টটি ইন্টিগ্রেটেড বা সমন্বিত চেকপোস্ট হচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। এর মাধ্যমে দুদেশের যাত্রীরা এক ভবনেই কাস্টমস্ ও ইমিগ্রেশনসহ যাবতীয় সেবা পাবেন।

বুধবার বেলা ১১টায় আখাউড়া স্থলবন্দর পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

সাংবাদিকরা আখাউড়া আন্তর্জাতিক চেকপোস্টের কাস্টমস্ ও ইমিগ্রেশন ভবনের দৈন্যদশার চিত্র তুলে ধরলে বিভাগীয় কমিশনার বলেন, দৈন্যদশা বলা যাবে না। আমরা হয়তো ততটা যত্নবান হয়নি আগে। তবে কয়েকবছর আগের তুলনায় এখনার চিত্র একটু ভালো। ওপারের (ভারত) তুলনায় আমরা কিছুটা পিছিয়ে আছি। আমরা সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলেছি। আশা করছি দ্রুততার সঙ্গে একটি দৃশ্যমান পরিবর্তন আসবে।

তিনি আরও বলেন, আন্তর্জাতিক আইন অনুযায়ী সীমান্তের দেড়শো গজের মধ্যে কোনো স্থাপনা করার ক্ষেত্রে উভয় পক্ষের একটা বাধা থাকে। বিষয়টি নিয়ে সরকারের উচ্চ পর্যায়ে আলোচনা হচ্ছে। অবিলম্বে বিষয়টি সমাধানের দিকে যাবে। এটি সমাধান হলেই চেকপোস্টটি ইন্টিগ্রেটেড বা সমন্বিত চেকপোস্ট হয়ে যাবে। এর মাধ্যমে একটি ভবন থেকেই যাত্রীরা সব ধরণের সেবা পাবেন।

এ সময় বিভাগীয় কমিশনারের সঙ্গে আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান ও জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (সদর দফতর) আবু সাঈদসহ জেলা প্রশাসন ও বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তরা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: