মঙ্গলবার, ২২ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘সে যে এত বড় প্রতারক, তা আমার জানা ছিল না’  » «   ছাত্রের সঙ্গে শিক্ষিকার অন্তরঙ্গ ছবি, ফেসবুকে তোলপাড়!  » «   বিশ্বকাপ সরাসরি দেখাবে যেসব টিভি চ্যানেল  » «   নিজের ঘরের মাদক ব্যবসায়ীদের ধরুন  » «   সেলিমা রহমানসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি  » «   একাদশ সংসদ নির্বাচন : বিএনপিকে নিয়ে দুই কৌশল আ’লীগের  » «   সিলেট পাসপোর্ট অফিসে রোহিঙ্গা নারী আটক  » «   মন্ত্রী-সচিবরা পাবেন ৭৫ হাজার টাকার মোবাইল  » «   রাজধানীতে নিরাপত্তা কর্মীকে খুন করে টাকা লুট  » «   চুয়াডাঙ্গার মাদক সম্রাট ‘বন্দুকযুদ্ধে’ নিহত  » «   বাসের চাপায় হাত হারিয়ে নিহত : রাজীবের ক্ষতিপূরণ দেয়ার আদেশ মঙ্গলবার  » «   নয়াপল্টনে রিজভী‘প্রধানমন্ত্রীর বক্তব্য খুলনার ভোটারদের সঙ্গে শ্রেষ্ঠ তামাশা’  » «   অবশেষে খোঁজ পাওয়া গেল সৌদি যুবরাজের!  » «   সাদা চাদরে ‘সতীত্বের পরীক্ষা’ দিতে হলো না ঐশ্বর্যকে  » «   অপুর ঘরে কোন ধর্মে বেড়ে উঠছে আব্রাম?  » «  

আকর্ষণীয় ডিজাইনে ওয়ালটনের নতুন ফোরজি স্মার্টফোন



তথ্যপ্রযুক্তি ডেস্ক::স্মার্টফোন। আধুনিক জীবনের অন্যতম অনুসঙ্গ। ব্যস্ত সময়ের সর্বক্ষণের সঙ্গী। তাই স্মার্টফোনটা হওয়া দরকার প্রয়োজনীয় ও অত্যাধুনিক সব ফিচারসমৃদ্ধ। আবার দেখতেও হওয়া চাই সুন্দর ও আকর্ষণীয়। স্মার্টফোনপ্রেমীদের জন্য তাই ওয়ালটন নিয়ে এলো আকর্ষণীয় ডিজাইনের নতুন ফোরজি স্মার্টফোন। ‘প্রিমো আরএইচ৩’ মডেলের সুদৃশ্য এই ফোনটিতে রয়েছে প্রয়োজনীয় ও অত্যাধুনিক সব ফিচার। দামটাও হাতের নাগালে।

ওয়ালটনের সেল্যুলার ফোন গবেষণা ও উন্নয়ন বিভাগের ডেপুটি ডিরেক্টর আরিফুল হক রায়হান জানান, নতুন এই হ্যান্ডসেটে ব্যবহৃত হয়েছে ৫ ইঞ্চির অন সেল আইপিএস এইচডি ডিসপ্লে। পর্দার রেজ্যুলেশন ১২৮০ বাই ৭২০ পিক্সেল। ফলে ছবি ও ভিডিওর কালার হবে ভাইব্রান্ট ও বৈচিত্রময়। এছাড়াও, ২.৫ডি কার্ভড গ্লাস ডিসপ্লে প্যানেল ব্যবহারের ফলে স্ক্রিন টাচে গ্রাহক আরো বেশি স্বাচ্ছন্দ্যবোধ করবেন।

তিনি জানান, ফোনটির উচ্চগতি নিশ্চিতে আছে ৬৪-বিট সম্পন্ন ১.২৫ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর। উন্নত পারফরমেন্সের জন্য এতে ব্যবহৃত হয়েছে ২ গিগাবাইট ডিডিআর৩ র‍্যাম। গ্রাহককে উন্নতমানের গেমিং ও স্পষ্ট ভিডিওর অভিজ্ঞতা দিতে গ্রাফিক্স হিসেবে আছে মালি-টি৭২০।

প্রয়োজনীয় ফাইল সংরক্ষণে এই ফোনে রয়েছে ১৬ গিগাবাইট অভ্যন্তরীণ মেমোরি। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফলে অনেক বেশি ছবি, ভিডিও, ডকুমেন্টস ইত্যাদি সংরক্ষণ করা সম্ভব হবে।

এই ফোনের পেছনে আছে এলইডি ফ্ল্যাশসহ বিএসআই সেন্সরযুক্ত এফ ২.০ অ্যাপারচার সাইজের ৮ মেগাপিক্সেলের অটোফোকাস ক্যামেরা। সামনের ক্যামেরাও ৮ মেগাপিক্সেলের। বিএসআই সেন্সরযুক্ত এই ক্যামেরার অ্যাপারচার এফ ২.২। ক্যামেরায় নরমাল মোড ছাড়াও ফেস বিউটি, ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ-টাইমার, এইচডিআর, প্যানোরমা, সিন মোডসহ রয়েছে বিভিন্ন আকর্ষণীয় মোড।

প্রয়োজনীয় পাওয়ার-ব্যাকআপের জন্য এতে আছে ২৬০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। ফোনটির সুরক্ষায় এর ফ্রন্টে রয়েছে সুপার ফাস্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফলে ব্যবহারকারী ছাড়া আর কেউ ফোন আনলক করতে পারবে না। এতে ফোনের তথ্য থাকবে সুরক্ষিত।

ডুয়াল সিম সুবিধার ফোনটি থ্রিজি ও ফোরজি সমর্থন করে। অ্যান্ড্রয়েড নূগাট ৭.০ অপারেটিং সিস্টেমে পরিচালিত ফোনটিতে পাওয়া যাবে দারুণ কিছু অতিরিক্ত ফিচার। ইন্টিগ্রেটেড ব্যাটারি সেভার থাকায় চার্জ সাশ্রয় হবে। মাল্টি-উইন্ডো প্রযুক্তি থাকায় একই সঙ্গে ডিসপ্লেতে একাধিক অ্যাপস ব্যবহার করা যাবে।

কানেক্টিভিটির জন্য এতে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, মাইক্রো ইউএসবি ২, হটস্পট, ওটিএ ও ওটিজি। মাল্টিমিডিয়া ফিচার হিসেবে আছে ফুল এইচডি ভিডিও প্লেব্যাক এবং রেকর্ডিংসহ এফএম রেডিও।

কালো রঙের ফোনটি সারা দেশে বিস্তৃত ওয়ালটন প্লাজা, ব্র্যান্ড এবং রিটেইল আউটলেটে পাওয়া যাচ্ছে। দাম মাত্র ৯ হাজার ৬৯০ টাকা। ফোনটিতে থাকছে ১ বছরের বিক্রয়োত্তর সেবা।

উল্লেখ্য, গ্রাহকদের জন্য ওয়ালটন প্রতিনিয়ত বাজারে ছাড়ছে উচ্চ গুণগতমান ও অত্যাধুনিক ফিচারসমৃদ্ধ নতুন নতুন মডেলের স্মার্টফোন। দেশের সকল ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ড আউটলেটে ০% ইন্টারেস্টে ৬ মাসের ইএমআই সুবিধায় কেনা যায় যেকোনো মডেলের ওয়ালটন স্মার্টফোন। রয়েছে ১২ মাসের কিস্তি সুবিধাও। আইএসও সনদপ্রাপ্ত সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের আওতায় সারা দেশে মোবাইল ফোন গ্রাহকদের দেয়া হচ্ছে দ্রুত ও সর্বোত্তম সেবা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: