বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
শুভ জন্মদিন আইয়ুব বাচ্চু  » «   স্পেন আওয়ামীলীগের জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী পালন  » «   রোনালদো ছাড়া রিয়ালকে পাত্তাই দিলো না অ্যাটলেটিকো  » «   আজ ভুটানকে হারালেই ফাইনালে বাংলাদেশ  » «   নিষেধাজ্ঞা আরোপের জন্য অজুহাত খোঁজে আমেরিকা: রাশিয়া  » «   প্রাথমিক ও ইবতেদায়ি পরীক্ষার রুটিন প্রকাশ  » «   সাইফ-কন্যা সারার রূপে ঘায়েল অনেকেই  » «   একনেকে ৩ হাজার ৮৮ কোটি টাকা ব্যয়ে ৯ প্রকল্প অনুমোদন  » «   শিক্ষার্থীদের আইডিকার্ডে থাকবে ইউনিক নম্বর  » «   ঈদ উপলক্ষে জালনোট ধরতে ব্যাংকগুলোকে ১১ নির্দেশনা  » «   গণঅভ্যুত্থানঃ লিবিয়ায় ৪৫ জনের মৃত্যুদণ্ড  » «   চার রিকশাকে চাপা দিয়ে পালালো কার চালক  » «   ১৫ আগস্ট কেন ভারতের স্বাধীনতা দিবস?  » «   খালেদার জন্মদিনে ফখরুল‘প্রাণ বাজি রেখে লড়াই করতে হবে’  » «   রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে ২ শ্রমিকের মৃত্যু  » «  

আকর্ষণীয় চোখের কৌশল



লাইফ স্টাইল ডেস্ক::চেহারার প্রধান আকর্ষণই মানুষের মুখ। আর নজরকাড়া চোখ ছাড়া মুখ সুন্দর হয় কি? চোখ সুন্দর রাখতে কিন্তু কেবল ডার্ক সার্কেল দূর করার উপায় কিংবা মেক আপ জানলেই চলে না। যতœ নিতে হয় চোখের পাতারও। খাদ্যতালিকায় কী কী খাবার রাখলে ঘন কালো চোখের পাতার ঘনত্ব বাড়বে, তা হবে আকর্ষণীয়, জানেন?

ডিম পছন্দ করেন? তা হলে খাদ্য তালিকায় রোজ রাখুন একটি করে হাফ বয়েল ডিম বা ডিমের পোচ। ডিমে থাকা ভিটামিন বি ও বায়োটিন চোখের পাতার ঘনত্ব বাড়াতে সাহায্য করে। ভাল ফল পেতে চোখের পাতার উপর লাগাতেও পারেন ডিমের কুসুম।

ঘন, কালো চোখের পাতা তৈরিতে ভরসা রাখুন অলিভ অয়েলের উপর। এতে থাকা ভিটামিন ই ও অয়েলিক অ্যাসিড চোখের পাতাকে ঘন করে। বিউটিশিয়ানদের মতে, উপকার পেতে এক দিন অন্তর নারকেল তেলের সঙ্গে অলিভ অয়েল মিশিয়ে লাগান চোখের পাতায়। মেনুতে রাখুন প্রচুর পরিমাণে প্রোটিনযুক্ত খাবার। ভিটামিন সি ও বি সমৃদ্ধ প্রোটিন খাবার চোখের পাতাকে কালো করে। প্রাণীজ প্রোটিন ছাড়াও সয়াবিন জাতীয় উদ্ভিজ্জ প্রোটিন ডায়েটে রাখলে উপকার পাবেন। সয়া প্রোটিন চোখে নতুন পাতা জন্মাতে সাহায্য করে। চোখের পাতায় অ্যালোভেরা জেল লাগান দিনে দু’বার। চর্মরোগ বিশেষজ্ঞ কৌশিক লাহিড়ীর মতে, ভ্রু ও চোখের পাতাকে আর্দ্রতা জোগাতে এর জুরি নেই। চোখের পাতার চিকিৎসায় তাই চিকিৎসকরাও অ্যালোভেরা সমৃদ্ধ ওষুধ দিয়ে থাকেন।

অলিভ অয়েলের সঙ্গে ক্যাস্টর অয়েল মিশিয়ে চোখের পাতায় লাগালে উপকার মিলবেই। ক্যাস্টর অয়েল চুলের বৃদ্ধিরোধক মাইক্রো অর্গানিজমের সঙ্গে লড়ার ক্ষমতা রাখে। প্রতিদিন ঘুমতে যাওয়ার আগে তুলোয় করে কয়েক ফোঁটা ক্যাস্টর অয়েল ও অলিভ অয়েলের মিশ্রণ চোখে লাগান। সকালে উঠে উষ্ণ গরম জলে তা ধুয়ে ফেলুন। খবরদার, চোখে মেক আপ নিয়ে ঘুমতে যাবেন না। বাড়ি ফিরে যত ক্লান্তই থাকুন, তুলোয় ময়শ্চারাইজার বা নারকেল তেল মাখিয়ে আগে তুলুন চোখের মেক আপ। মেক আপে থাকা কেমিক্যাল সারা রাত চোখে থাকলে তা বসে যায় চোখের চামড়ায় ও দ্রুত ঝরিয়ে দেয় চোখের পাপড়ি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: