বুধবার, ২২ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
১৪৪ ধারা ভঙ্গের অপরাধে ৩ জনকে জরিমানা, দায়িত্বে অবহেলায় ৪ জনকে অব্যাহতি  » «   মুক্তিযোদ্ধা হতে একাত্তরে ন্যূনতম বয়স নিয়ে রুল  » «   এবার নেচে গেয়ে দর্শক মাতাবেন শামীম ওসমান  » «   বাংলাদেশ সচেতন ছাত্র ফোরামের উদ্যেগে দুঃস্থ ও এতিমদের নিয়ে তারেক রহমানের ৫৩তম জন্মদিন পালন  » «   বিশ্ববিদ্যালয়ের বাস ভাংচুর মামলার আসামী যখন বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছু পরীক্ষার্থী  » «   ভর্তি জালিয়াতি চক্রের দুইজন আটক  » «   পাবনায় আইডিবি’র ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিক উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত  » «   তারেক রহমানের ৫৩তম জন্মদিন পালন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল ফ্রান্স শাখা  » «   আরব সভ্যতা টিকবে না : আদোনিস  » «   জন্মদিনে তারেকের সুস্থতা কামনা করে খালেদার টুইট  » «   তনুর পরিবারকে ঢাকায় ডেকেছে সিআইডি  » «   যৌন হয়রানির শিকার উত্তর কোরিয়ার নারী সৈন্যরা  » «   মোদির বিরুদ্ধে আঙুল তুললে কেটে ফেলা হবে, হুমকি বিজেপি নেতার  » «   কমলগঞ্জে সংখ্যালঘুর বাড়িতে হামলা: পিইসি পরীক্ষার্থী সহ আহত ৩  » «   নাতির সঙ্গে পিএসপি পরীক্ষা দিচ্ছেন নানি  » «  

‘আইফোন এক্স’ সম্পর্কে যে বিষয়গুলো জানায়নি অ্যাপল



তথ্য প্রযুক্তি ডেস্ক :: টেক জায়ান্ট অ্যাপলের আইফোনের ১০ বছর পূর্তি উপলক্ষে উন্মুক্ত করা হয়েছে আইফোন এক্স ফোনটি। উন্মুক্ত অনুষ্ঠানে অ্যাপলের এসভিপি ফিল শিলার এই ফোনের নানা চমকপ্রদ ফিচার তুলে ধরেছেন।
বেজেল বিহীন ডিসপ্লে থেকে শুরু করে দাম পর্যন্ত। কিন্তু উল্লেখযোগ্য ফিচারগুলোর ঘোষণা দিলেও নতুন এই শক্তিশালি ফোনের অনেক কিছুই জানায়নি অ্যাপল।
কিছু ফিচার আগের আইফোনের তুলনায় উল্লেখযোগ্য ভাবে পরিবর্তন হলেও আবার কিছু ফিচার একই রয়ে গেছে বলে ম্যাশেবলের এক প্রতিবেদনে বলা হয়েছে।
১। আইফোন এক্স এর শুরুর দাম ৯৯৯ মার্কিন ডলার জানালেও স্টেজে অ্যাপল জানায়নি যে এটি শুধুমাত্র ৬৪ জিবি মডেলের জন্য। আর ২৫৬ জিবি মডেল কিনতে চাইলে দাম পড়বে ১ হাজার ১৪৯ মার্কিন ডলার।
২। অ্যাপলের নতুন তিনটি মডেল আইফোন এক্স, ৮ এবং ৮ প্লাস এ প্রথমবারের মতো ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ফলে আপনি এই ফোন ৩০ মিনিট চার্জে দিয়েই ৫০ শতাংশ চার্জ করতে পারবেন।
৩। নতুন আইফোন এক্স বিল্ট ইন গ্যালিলিও সমর্থন করবে। এটি মার্কিন মিলিটারির তৈরি জিপিএস সিস্টেম।
৪। আইফোন এক্স এর ডিসপ্লে স্যামসাং এর ফ্লাগশিপ নোট ৮ এর মতো অতটা ব্রাইট নয়।
৫। আইফোন এক্স এর সেলফি ক্যামেরা ততটা উন্নত করা হয়নি। আগের ফোনের মতোই রয়েছে ফ্রন্ট ক্যামেরা বৈশিষ্ট্য।
সূত্র: ম্যাশেবল

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: