রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
কুলাউড়ায় ‘পাগলা হাতির’ আক্রমণে প্রাণ গেল মাহুতের  » «   রোহিঙ্গা সংকটফের বসছে নিরাপত্তা পরিষদ, আসতে পারে কঠোর চাপ  » «   আজ থেকে ত্রাণ বিতরণ করবে সেনাবাহিনী  » «   স্বামীর পরকীয়া দেখে ফেলায় স্ত্রীর সঙ্গে অদ্ভুত কান্ড!  » «   চীনের পাতা ফাঁদে মিয়ানমার  » «   আইটেম গানে নাচবেন শাকিব-মিম  » «   মডেল থেকে জঙ্গি : ল্যাপটপে চাঞ্চল্যকর তথ্য!  » «   ‘উত্তর কোরিয়ার পাগলকে শিক্ষা দিতে যাচ্ছি’  » «   বাড্ডায় অগ্নিকাণ্ডে নিহত ১, দগ্ধ ২  » «   সাপাহারে দূর্গা পূজার প্রতিমা তৈরীর কাজ শেষ: বাঁকী প্রতিমার সাজ সজ্জা  » «   দিনাজপুরে বজ্রপাতে ৮ জনের মৃত্যু  » «   এবার ধর্ষণের অভিযোগে ফলপ্রিয় ‘ফলাহারি বাবা’ গ্রেফতার  » «   ‘হালে পানি না পেয়ে প্রধানমন্ত্রীর নিখুঁত প্রচেষ্টায় খুঁত ধরার অপচেষ্টা বিএনপির’  » «   মেক্সিকোয় ভূমিকম্পে ৮ বিদেশি নাগরিক নিহত  » «   আবেগ লুকিয়ে রাখা মোটেও বুদ্ধিমানের কাজ নয়  » «  

‘আইফোন এক্স’ সম্পর্কে যে বিষয়গুলো জানায়নি অ্যাপল



তথ্য প্রযুক্তি ডেস্ক :: টেক জায়ান্ট অ্যাপলের আইফোনের ১০ বছর পূর্তি উপলক্ষে উন্মুক্ত করা হয়েছে আইফোন এক্স ফোনটি। উন্মুক্ত অনুষ্ঠানে অ্যাপলের এসভিপি ফিল শিলার এই ফোনের নানা চমকপ্রদ ফিচার তুলে ধরেছেন।
বেজেল বিহীন ডিসপ্লে থেকে শুরু করে দাম পর্যন্ত। কিন্তু উল্লেখযোগ্য ফিচারগুলোর ঘোষণা দিলেও নতুন এই শক্তিশালি ফোনের অনেক কিছুই জানায়নি অ্যাপল।
কিছু ফিচার আগের আইফোনের তুলনায় উল্লেখযোগ্য ভাবে পরিবর্তন হলেও আবার কিছু ফিচার একই রয়ে গেছে বলে ম্যাশেবলের এক প্রতিবেদনে বলা হয়েছে।
১। আইফোন এক্স এর শুরুর দাম ৯৯৯ মার্কিন ডলার জানালেও স্টেজে অ্যাপল জানায়নি যে এটি শুধুমাত্র ৬৪ জিবি মডেলের জন্য। আর ২৫৬ জিবি মডেল কিনতে চাইলে দাম পড়বে ১ হাজার ১৪৯ মার্কিন ডলার।
২। অ্যাপলের নতুন তিনটি মডেল আইফোন এক্স, ৮ এবং ৮ প্লাস এ প্রথমবারের মতো ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ফলে আপনি এই ফোন ৩০ মিনিট চার্জে দিয়েই ৫০ শতাংশ চার্জ করতে পারবেন।
৩। নতুন আইফোন এক্স বিল্ট ইন গ্যালিলিও সমর্থন করবে। এটি মার্কিন মিলিটারির তৈরি জিপিএস সিস্টেম।
৪। আইফোন এক্স এর ডিসপ্লে স্যামসাং এর ফ্লাগশিপ নোট ৮ এর মতো অতটা ব্রাইট নয়।
৫। আইফোন এক্স এর সেলফি ক্যামেরা ততটা উন্নত করা হয়নি। আগের ফোনের মতোই রয়েছে ফ্রন্ট ক্যামেরা বৈশিষ্ট্য।
সূত্র: ম্যাশেবল

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: