শনিবার, ১৭ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আদালতে হাজির করা হবেনা খালেদা জিয়াকে  » «   আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হলো আঞ্চলিক ইজতেমা  » «   খালেদা জিয়ার জেল অস্বাভাবিক কিছু নয়  » «   কানাইঘাটে স্বামীর হাতে স্ত্রী খুন,শ্বশুড়-শ্বাশুড়ি আটক  » «   আজ নায়ক মান্নার মৃত্যুবার্ষিকী  » «   সুপারসহ ৫ ভুয়া পরীক্ষার্থী আটক  » «   অনার্স ৪র্থ বর্ষের ফল প্রকাশ  » «   শিশুর মর্মান্তিক মৃত্যু  » «   প্রেসক্লাবে সমাজকল্যাণমন্ত্রী‘খালেদাকে কারাগারের রোজনামচা পাঠানো উচিৎ’  » «   পদত্যাগ করার মতো পরিস্থিতি সৃষ্টি হয়নি : শিক্ষামন্ত্রী  » «   প্রিয়াতে বেসামাল লুঙ্গি!  » «   বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল ব্রাজিল  » «   শিশু জয়নবের ধর্ষকের মৃত্যুদণ্ড  » «   অবসরে যাচ্ছেন অর্থমন্ত্রী  » «   বিএনপির গণস্বাক্ষর অভিযান আজ  » «  

‘আইফোন এক্স’ সম্পর্কে যে বিষয়গুলো জানায়নি অ্যাপল



তথ্য প্রযুক্তি ডেস্ক :: টেক জায়ান্ট অ্যাপলের আইফোনের ১০ বছর পূর্তি উপলক্ষে উন্মুক্ত করা হয়েছে আইফোন এক্স ফোনটি। উন্মুক্ত অনুষ্ঠানে অ্যাপলের এসভিপি ফিল শিলার এই ফোনের নানা চমকপ্রদ ফিচার তুলে ধরেছেন।
বেজেল বিহীন ডিসপ্লে থেকে শুরু করে দাম পর্যন্ত। কিন্তু উল্লেখযোগ্য ফিচারগুলোর ঘোষণা দিলেও নতুন এই শক্তিশালি ফোনের অনেক কিছুই জানায়নি অ্যাপল।
কিছু ফিচার আগের আইফোনের তুলনায় উল্লেখযোগ্য ভাবে পরিবর্তন হলেও আবার কিছু ফিচার একই রয়ে গেছে বলে ম্যাশেবলের এক প্রতিবেদনে বলা হয়েছে।
১। আইফোন এক্স এর শুরুর দাম ৯৯৯ মার্কিন ডলার জানালেও স্টেজে অ্যাপল জানায়নি যে এটি শুধুমাত্র ৬৪ জিবি মডেলের জন্য। আর ২৫৬ জিবি মডেল কিনতে চাইলে দাম পড়বে ১ হাজার ১৪৯ মার্কিন ডলার।
২। অ্যাপলের নতুন তিনটি মডেল আইফোন এক্স, ৮ এবং ৮ প্লাস এ প্রথমবারের মতো ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ফলে আপনি এই ফোন ৩০ মিনিট চার্জে দিয়েই ৫০ শতাংশ চার্জ করতে পারবেন।
৩। নতুন আইফোন এক্স বিল্ট ইন গ্যালিলিও সমর্থন করবে। এটি মার্কিন মিলিটারির তৈরি জিপিএস সিস্টেম।
৪। আইফোন এক্স এর ডিসপ্লে স্যামসাং এর ফ্লাগশিপ নোট ৮ এর মতো অতটা ব্রাইট নয়।
৫। আইফোন এক্স এর সেলফি ক্যামেরা ততটা উন্নত করা হয়নি। আগের ফোনের মতোই রয়েছে ফ্রন্ট ক্যামেরা বৈশিষ্ট্য।
সূত্র: ম্যাশেবল

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: