সোমবার, ১৮ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

আইফোনের তুলনায় পাঁচ গুণ সস্তা টাইগাফোন



তথ্যপ্রযুক্তি ডেস্ক::বিতর্কিত রাশিয়ান সফটওয়্যার কোম্পানি “নজরদারি রোধক” স্মার্টফোন তৈরি করেছে। যার নাম দিয়েছে টাইগা ফোন। যা আইফোনের চেয়ে পাঁচগুণ সস্তা বলে দাবি কোম্পানিটির।

রাশিয়ানরা খোলামেলা বা গোপন কথা মোবাইলে বলতে ভয় পায়। তারা মনে করে তাদের কথোপকথোন এ আরিপাতা হচ্ছে। তাবে ক্যাসপারস্কি জানাচ্ছে তারা এর সমাধান বের করেছে।

শুক্রবার মস্কোতে টেইগা ফোন নামের নতুন ব্রান্ডের একটি স্মার্টফোন উন্মোচন করা হয়। যার দাম পরবে ২৬০ ডলারের মত বা বাংলাদেশি টাকায় ২১ হাজার টাকা।

“নজরদারি রোধক” এই স্মার্টফোনটি মুলত করপোরেট ব্যাবহারকারীদের জন্য তৈরি করা হয়েছে। এই ফোনটি ব্যাবহারকারীদের নিরাপত্তা নিশ্চিত করবে বলে নির্মাতাদের বিশ্বাস।

নির্মাতারা জানিয়েছে ফোনটি বিক্রয়ের সর্বশেষ পর্যায় রয়েছে। স্মার্টফোনটি পাঁচ ইঞ্চি টার্চ স্ক্রিন। দুইটি সিম ও দুইটি ক্যামেরা সংশ্লিষ্ট। ফোনটি হবে পুরোপুরি সবুজ। যা রাশিয়ার উত্তরের বনঅঞ্চলের প্রতিনিধিত্ব করবে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: