বুধবার, ২২ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খালেদা জিয়ার সুবিধার্থে কেরানীগঞ্জে আদালত স্থাপনের সিদ্ধান্ত: তথ্যমন্ত্রী  » «   বুথফেরত জরিপের ফলেই ‘বিজয়োৎসব’ শুরু বিজেপির  » «   হুতি বিদ্রোহীদের হামলা, সৌদির পাশে থাকবে পাকিস্তান  » «   ধানক্ষেতে আগুনের ঘটনা তদন্তে প্রধানমন্ত্রীর নির্দেশ  » «   মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে  » «   বালিশ দুর্নীতি: নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার  » «   এফআর টাওয়ার নির্মাণে ত্রুটি, তদন্ত প্রতিবেদনে দোষী ৬৭ জন  » «   ক্ষতিপূরণ দিতে গ্রিনলাইনকে আদালতের আল্টিমেটাম  » «   প্রখ্যাত তিন ইসলামি স্কলারের মৃত্যুদণ্ড কার্যকর করছে সৌদি  » «   মৌলভীবাজারে কে এই ‘পীর’ আজাদ?  » «   ৮০ বছরের মধ্যে সাগরে ডুবে যাবে বাংলাদেশ!  » «   অনলাইনে ট্রেনের টিকিট: বিক্রি শুরুর আগেই টিকিট শেষ!  » «   আজ সিলেটের যে নয়টি এলাকায় গ্যাস সংযোগ বন্ধ থাকবে  » «   অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির দায়ে ইষ্টিকুটুম-মধুবনকে জরিমানা  » «   বুধবারীবাজার ইউনিয়ন আ.লীগ সভাপতি রফিক উদ্দিনের জানাযায় মানুষের ঢল  » «  

আইফোনের তুলনায় পাঁচ গুণ সস্তা টাইগাফোন



তথ্যপ্রযুক্তি ডেস্ক::বিতর্কিত রাশিয়ান সফটওয়্যার কোম্পানি “নজরদারি রোধক” স্মার্টফোন তৈরি করেছে। যার নাম দিয়েছে টাইগা ফোন। যা আইফোনের চেয়ে পাঁচগুণ সস্তা বলে দাবি কোম্পানিটির।

রাশিয়ানরা খোলামেলা বা গোপন কথা মোবাইলে বলতে ভয় পায়। তারা মনে করে তাদের কথোপকথোন এ আরিপাতা হচ্ছে। তাবে ক্যাসপারস্কি জানাচ্ছে তারা এর সমাধান বের করেছে।

শুক্রবার মস্কোতে টেইগা ফোন নামের নতুন ব্রান্ডের একটি স্মার্টফোন উন্মোচন করা হয়। যার দাম পরবে ২৬০ ডলারের মত বা বাংলাদেশি টাকায় ২১ হাজার টাকা।

“নজরদারি রোধক” এই স্মার্টফোনটি মুলত করপোরেট ব্যাবহারকারীদের জন্য তৈরি করা হয়েছে। এই ফোনটি ব্যাবহারকারীদের নিরাপত্তা নিশ্চিত করবে বলে নির্মাতাদের বিশ্বাস।

নির্মাতারা জানিয়েছে ফোনটি বিক্রয়ের সর্বশেষ পর্যায় রয়েছে। স্মার্টফোনটি পাঁচ ইঞ্চি টার্চ স্ক্রিন। দুইটি সিম ও দুইটি ক্যামেরা সংশ্লিষ্ট। ফোনটি হবে পুরোপুরি সবুজ। যা রাশিয়ার উত্তরের বনঅঞ্চলের প্রতিনিধিত্ব করবে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: