সোমবার, ১৫ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ক্লিনটনের যৌন কেচ্ছা নিয়ে বিস্ফোরক মন্তব্য হিলারির  » «   সংসদ নির্বাচনের জন্য ৭০০ কোটি টাকার বাজেট অনুমোদন  » «   বাল্যবিবাহের বিশেষ বিধান ‘ধর্ষণে’ প্রযোজ্য নয়  » «   বিশ্বনাথে প্রবাসীর স্ত্রীকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায়…  » «   যেসব কারণে ইসির সভা থেকে বেরিয়ে যান কমিশনার মাহবুব  » «   সৌদি রাজপরিবারের বিরুদ্ধে সমালোচনা করলেই গুম-হত্যা!  » «   শাস্তির বিধান রেখে সম্প্রচার আইনের খসড়া অনুমোদন  » «   সম্পাদক পরিষদের তথ্যে ঘাটতি আছে: তথ্যমন্ত্রী  » «   প্রশ্নফাঁস: ঢাবির ঘ ইউনিটের ফল প্রকাশ স্থগিত  » «   আমেরিকার সতর্কতার জবাবে পাল্টা ব্যবস্থার হুমকি সৌদির  » «   বন্দরবাজারে স্বেচ্ছাসবক দলের মিছিলে পুলিশের বাধা, আটক ১  » «   সন্ত্রাসীদের হুমকি নভেম্বরেই খুন করা হবে মোদিকে!  » «   শাহবাগ-সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা বন্ধে আইনি নোটিশ  » «   ফেক এনকাউন্টার: ভারতে সাত সেনা সদস্যের যাবজ্জীবন  » «   আবারো নির্বাচন কমিশনের সভা বর্জন করলেন কমিশনার মাহবুব  » «  

আইফোনের তুলনায় পাঁচ গুণ সস্তা টাইগাফোন



তথ্যপ্রযুক্তি ডেস্ক::বিতর্কিত রাশিয়ান সফটওয়্যার কোম্পানি “নজরদারি রোধক” স্মার্টফোন তৈরি করেছে। যার নাম দিয়েছে টাইগা ফোন। যা আইফোনের চেয়ে পাঁচগুণ সস্তা বলে দাবি কোম্পানিটির।

রাশিয়ানরা খোলামেলা বা গোপন কথা মোবাইলে বলতে ভয় পায়। তারা মনে করে তাদের কথোপকথোন এ আরিপাতা হচ্ছে। তাবে ক্যাসপারস্কি জানাচ্ছে তারা এর সমাধান বের করেছে।

শুক্রবার মস্কোতে টেইগা ফোন নামের নতুন ব্রান্ডের একটি স্মার্টফোন উন্মোচন করা হয়। যার দাম পরবে ২৬০ ডলারের মত বা বাংলাদেশি টাকায় ২১ হাজার টাকা।

“নজরদারি রোধক” এই স্মার্টফোনটি মুলত করপোরেট ব্যাবহারকারীদের জন্য তৈরি করা হয়েছে। এই ফোনটি ব্যাবহারকারীদের নিরাপত্তা নিশ্চিত করবে বলে নির্মাতাদের বিশ্বাস।

নির্মাতারা জানিয়েছে ফোনটি বিক্রয়ের সর্বশেষ পর্যায় রয়েছে। স্মার্টফোনটি পাঁচ ইঞ্চি টার্চ স্ক্রিন। দুইটি সিম ও দুইটি ক্যামেরা সংশ্লিষ্ট। ফোনটি হবে পুরোপুরি সবুজ। যা রাশিয়ার উত্তরের বনঅঞ্চলের প্রতিনিধিত্ব করবে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: