মঙ্গলবার, ১২ ডিসেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পত্নীতলায় বিজয় দিবস আন্ত:ইউনিয়ন ভলিবল টুর্ণামেন্টের উদ্বোধন  » «   পত্নীতলার প্রিয় মুখ বিএফডিসি, এর তরুন কমেডিয়ান ইমরান হাসোর আজ জন্মদিন  » «   পত্নীতলায় বাল্যবিবাহ প্রতিরোধে ক্যাম্পেইন অনুষ্ঠিত  » «   রাজশাহীতে ৩ সাংবাদিককে পেটাল ছাত্রলীগ  » «   খালেদার দুর্নীতি নিয়ে ইনুর ওপেন চ্যালেঞ্জ  » «   ফেসবুকে আশঙ্কাজনকহারে বাড়ছে নগ্ন ভিডিও-ছবি  » «   অতিরিক্ত সচিব পদে পদোন্নতি ১২৮ কর্মকর্তার  » «   প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি : সব আসামির জামিন  » «   ভরিতে স্বর্ণের দাম কমলো ১২৮২ টাকা  » «   ১৪ ও ১৬ ডিসেম্বর উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি  » «   এপির অনুসন্ধান: ধর্ষণ থেকে রেহাই মেলেনি ৯ বছরের রোহিঙ্গা শিশুরও  » «   সীতাকুণ্ডে বিরল প্রজাতির পেঁচা ধরা পড়ল  » «   ‘ভয় পাওয়ার কিছু নেই’  » «   হাইকোর্টের রুল বৈবাহিক অবস্থা লিখতে বাধ্য করা কেন অবৈধ নয়  » «   অবশেষে ফাইনালে রংপুর  » «  

আইফোনের তুলনায় পাঁচ গুণ সস্তা টাইগাফোন



তথ্যপ্রযুক্তি ডেস্ক::বিতর্কিত রাশিয়ান সফটওয়্যার কোম্পানি “নজরদারি রোধক” স্মার্টফোন তৈরি করেছে। যার নাম দিয়েছে টাইগা ফোন। যা আইফোনের চেয়ে পাঁচগুণ সস্তা বলে দাবি কোম্পানিটির।

রাশিয়ানরা খোলামেলা বা গোপন কথা মোবাইলে বলতে ভয় পায়। তারা মনে করে তাদের কথোপকথোন এ আরিপাতা হচ্ছে। তাবে ক্যাসপারস্কি জানাচ্ছে তারা এর সমাধান বের করেছে।

শুক্রবার মস্কোতে টেইগা ফোন নামের নতুন ব্রান্ডের একটি স্মার্টফোন উন্মোচন করা হয়। যার দাম পরবে ২৬০ ডলারের মত বা বাংলাদেশি টাকায় ২১ হাজার টাকা।

“নজরদারি রোধক” এই স্মার্টফোনটি মুলত করপোরেট ব্যাবহারকারীদের জন্য তৈরি করা হয়েছে। এই ফোনটি ব্যাবহারকারীদের নিরাপত্তা নিশ্চিত করবে বলে নির্মাতাদের বিশ্বাস।

নির্মাতারা জানিয়েছে ফোনটি বিক্রয়ের সর্বশেষ পর্যায় রয়েছে। স্মার্টফোনটি পাঁচ ইঞ্চি টার্চ স্ক্রিন। দুইটি সিম ও দুইটি ক্যামেরা সংশ্লিষ্ট। ফোনটি হবে পুরোপুরি সবুজ। যা রাশিয়ার উত্তরের বনঅঞ্চলের প্রতিনিধিত্ব করবে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: