বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «   মৃত্যুদণ্ডপ্রাপ্ত রবার্টকে ক্ষমা করে দিন: চীনকে কানাডা  » «   রাতের অন্ধকারে জিনে আগুন দিচ্ছে বাড়ি ও দোকানে!  » «   কেনিয়ায় জঙ্গি হামলা; মার্কিন নাগরিকসহ নিহত ১৫  » «   সিলেট সিটিতে থাকবে ফ্রি ওয়াইফাই সেবা: পররাষ্ট্রমন্ত্রী  » «   ঐক্যফ্রন্টের সংলাপে আমন্ত্রণ পাবে আ.লীগ-জাপা  » «   অসুস্থতার কারণে আদালতে যাননি খালেদা জিয়া  » «   টিআইবির প্রতিবেদন মনগড়া কল্পকাহিনি : তথ্যমন্ত্রী  » «   উদ্ধার হলো শাহনাজের বাইক, ধরা পড়ল চোর  » «   বিদ্যুতের ঋতুভিত্তিক চাহিদার অবসান ঘটাতে হবে: জ্বালানি উপদেষ্টা  » «   পদ্মা নদীর ওপারেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর হবে  » «   স্যাটেলাইটে ধরা পড়ল সুন্দরবনের ৪০ একর বন উধাও!  » «   রহস্য খোলাসা করলেন সৌদি থেকে পালিয়ে আসা সেই তরুণী  » «   সংরক্ষিত আসনে মনোনয়ন ফরম কিনলেন তৃতীয় লিঙ্গের ৮ জন  » «   শাস্তির বদলে পদোন্নতি! লেক দূষণ রোধের ৫০ কোটি টাকা নয়ছয়  » «  

আইনমন্ত্রী‘কেউ নির্বাচনে যেতে না পারলে সরকার দায়ী থাকবে না’



নিউজ ডেস্ক::জাতীয় আইন প্রশিক্ষণ কেন্দ্রে রবিবার (১১ ফেব্রুয়ারি) জেলা জজদের এক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন শেষে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘আইন অনুযায়ী কেউ নির্বাচনে যেতে না পারলে তার জন্য সরকার দায়ী থাকবে না’ বলে এ মন্তব্য করেন তিনি।

আইনমন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার এতোটা ভীত নয় যে কাউকে বাইরে রেখে নির্বাচন করবে। তবে দেশের আইন অনুযায়ী কেউ নির্বাচনে যেতে না পারলে তার দায় ভার সরকারের নয়।

এক প্রশ্নের জবাবে সাংবাদিকদের আনিসুল হক বলেন, বেগম খালেদা জিয়া নির্বাচনে যেতে পারবে কি পারবে না, এ ব্যাপারে উচ্চ আদালতের দুটি রায় আছে। রায় অনুয়ায়ী এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন সুপ্রিমকোর্ট ও বর্তমান নির্বাচন কমিশন।

তিনি আরো বলেন, ‘আইন সম্পূর্ণ স্বাধীন। আইন আইনের মতোই চলবে। শুধু শুধু অনর্থক ভাবে হুমকি-ধামকি দিয়ে সরকারকে আইনবিরোধী কোনো কিছু করার চাপ দিয়ে কোনো প্রকার লাভ হবে না’।

আইনমন্ত্রী বলেন, বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালত বেগম খালেদা জিয়াকে সাজা দিয়েছেন। তিনি এখন নিয়ম অনুযায়ী আপিল করবেন। আপিল গ্রহণের পরে তিনি জামিন চাইলে আবেদন করতে পারেন। এ বিষয়ে একমাত্র সিদ্ধান্ত নেবেন আদালত। সেখানে সরকারের তো কোনো কিছুই করার নেই। আইন আইনের নিজস্ব গতি মোতাবেক মতোই চলবে।

এ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, আইন সচিব আবু সালেহ মোহাম্মদ জহুরুল হক ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের পরিচালক বিচারপতি মুসা খালেদ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: