বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিএনপির বিরুদ্ধে গায়েবি মামলার প্রমাণ নেই : আমু  » «   অংশ্রহণমূলক নির্বাচনের জন্য সহযোগিতা করতে প্রস্তুত ইইউ  » «   কমলগঞ্জে ট্রাক চাপায় তরুণী নিহত,চালক পালাতক  » «   বি. চৌধুরীর চায়ের দাওয়াতে যাচ্ছে ন্যাপ–এনডিপি  » «   নভেম্বরের প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচনের তফসিল: ইসি সচিব  » «   ঈশ্বর, মৃত্যু-পরবর্তী জীবন ও স্বর্গ নিয়ে যা ভাবতেন স্টিফেন হকিং  » «   আইয়ুব বাচ্চুর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক  » «   সাম্প্রদায়িক সম্প্রতির দৃষ্টান্ত: এক উঠোনে মসজিদ-মন্দির  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্রকে সাড়ে ৭ হাজার কোটি টাকা দিল সৌদি  » «   দুর্গাপূজা যেভাবে হলো হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব  » «   সিলেটে ফোনে কথা বলা অবস্থায় যুবকের হঠাৎ মৃত্যু  » «   ইরান কখনো পরমাণু বোমা বানাবে না: রুহানি  » «   সিলেটে সমাবেশের অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   বাংলাদেশে আরো সৌদি বিনিয়োগ চান প্রধানমন্ত্রী  » «   কানাডায় প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু, ক্রেতাদের ভিড়  » «  

আইনমন্ত্রী‘কেউ নির্বাচনে যেতে না পারলে সরকার দায়ী থাকবে না’



নিউজ ডেস্ক::জাতীয় আইন প্রশিক্ষণ কেন্দ্রে রবিবার (১১ ফেব্রুয়ারি) জেলা জজদের এক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন শেষে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘আইন অনুযায়ী কেউ নির্বাচনে যেতে না পারলে তার জন্য সরকার দায়ী থাকবে না’ বলে এ মন্তব্য করেন তিনি।

আইনমন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার এতোটা ভীত নয় যে কাউকে বাইরে রেখে নির্বাচন করবে। তবে দেশের আইন অনুযায়ী কেউ নির্বাচনে যেতে না পারলে তার দায় ভার সরকারের নয়।

এক প্রশ্নের জবাবে সাংবাদিকদের আনিসুল হক বলেন, বেগম খালেদা জিয়া নির্বাচনে যেতে পারবে কি পারবে না, এ ব্যাপারে উচ্চ আদালতের দুটি রায় আছে। রায় অনুয়ায়ী এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন সুপ্রিমকোর্ট ও বর্তমান নির্বাচন কমিশন।

তিনি আরো বলেন, ‘আইন সম্পূর্ণ স্বাধীন। আইন আইনের মতোই চলবে। শুধু শুধু অনর্থক ভাবে হুমকি-ধামকি দিয়ে সরকারকে আইনবিরোধী কোনো কিছু করার চাপ দিয়ে কোনো প্রকার লাভ হবে না’।

আইনমন্ত্রী বলেন, বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালত বেগম খালেদা জিয়াকে সাজা দিয়েছেন। তিনি এখন নিয়ম অনুযায়ী আপিল করবেন। আপিল গ্রহণের পরে তিনি জামিন চাইলে আবেদন করতে পারেন। এ বিষয়ে একমাত্র সিদ্ধান্ত নেবেন আদালত। সেখানে সরকারের তো কোনো কিছুই করার নেই। আইন আইনের নিজস্ব গতি মোতাবেক মতোই চলবে।

এ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, আইন সচিব আবু সালেহ মোহাম্মদ জহুরুল হক ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের পরিচালক বিচারপতি মুসা খালেদ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: