শনিবার, ২৩ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সাপাহারে ট্রাক ও ভ্যানের মুখো-মুখি সংঘর্ষে নিহত-২  » «   দুর্ঘটনার দিন ঢাকাতেই ছিলাম না’  » «   ভক্তদের হতাশ করেনি ব্রাজিল : অতিরিক্ত সময়ই বিশ্বকাপে টিকিয়ে রাখল নেইমারদের  » «   হাসপাতালের এক্সরে রুমে রোগীর মাকে ধর্ষণের চেষ্টা!  » «   গজারী বনে যুবতীর অর্ধগলিত লাশ  » «   ‘খালেদা চেয়েছিলেন আমি কারাগারেই মরি’: এরশাদ  » «   রাজনীতিতে ভালবাসার কোনো স্থান নেই : কাদের  » «   ফতুল্লার ব্রাজিল বাড়িতে নিজ দেশের খেলা দেখবেন রাষ্ট্রদূত  » «   সাংবাদিকদের প্রশিক্ষণ দিতে উদ্যোগ নিচ্ছে গুগল  » «   জামিনের ৭ দিন পরে ফের ইয়াবাসহ আটক  » «   প্রিয়জনের রাগ ভাঙাবেন যেভাবে!  » «   নদী ভাঙনে বড়লেখার ৫ গ্রামের মানুষের দুর্ভোগ চরমে  » «   আইসিআরসি প্রেসিডেন্ট আসছেন ৩০ জুন  » «   মা হলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী!  » «   যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ২  » «  

আইনমন্ত্রী‘কেউ নির্বাচনে যেতে না পারলে সরকার দায়ী থাকবে না’



নিউজ ডেস্ক::জাতীয় আইন প্রশিক্ষণ কেন্দ্রে রবিবার (১১ ফেব্রুয়ারি) জেলা জজদের এক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন শেষে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘আইন অনুযায়ী কেউ নির্বাচনে যেতে না পারলে তার জন্য সরকার দায়ী থাকবে না’ বলে এ মন্তব্য করেন তিনি।

আইনমন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার এতোটা ভীত নয় যে কাউকে বাইরে রেখে নির্বাচন করবে। তবে দেশের আইন অনুযায়ী কেউ নির্বাচনে যেতে না পারলে তার দায় ভার সরকারের নয়।

এক প্রশ্নের জবাবে সাংবাদিকদের আনিসুল হক বলেন, বেগম খালেদা জিয়া নির্বাচনে যেতে পারবে কি পারবে না, এ ব্যাপারে উচ্চ আদালতের দুটি রায় আছে। রায় অনুয়ায়ী এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন সুপ্রিমকোর্ট ও বর্তমান নির্বাচন কমিশন।

তিনি আরো বলেন, ‘আইন সম্পূর্ণ স্বাধীন। আইন আইনের মতোই চলবে। শুধু শুধু অনর্থক ভাবে হুমকি-ধামকি দিয়ে সরকারকে আইনবিরোধী কোনো কিছু করার চাপ দিয়ে কোনো প্রকার লাভ হবে না’।

আইনমন্ত্রী বলেন, বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালত বেগম খালেদা জিয়াকে সাজা দিয়েছেন। তিনি এখন নিয়ম অনুযায়ী আপিল করবেন। আপিল গ্রহণের পরে তিনি জামিন চাইলে আবেদন করতে পারেন। এ বিষয়ে একমাত্র সিদ্ধান্ত নেবেন আদালত। সেখানে সরকারের তো কোনো কিছুই করার নেই। আইন আইনের নিজস্ব গতি মোতাবেক মতোই চলবে।

এ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, আইন সচিব আবু সালেহ মোহাম্মদ জহুরুল হক ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের পরিচালক বিচারপতি মুসা খালেদ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: