বুধবার, ২২ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খালেদা জিয়ার সুবিধার্থে কেরানীগঞ্জে আদালত স্থাপনের সিদ্ধান্ত: তথ্যমন্ত্রী  » «   বুথফেরত জরিপের ফলেই ‘বিজয়োৎসব’ শুরু বিজেপির  » «   হুতি বিদ্রোহীদের হামলা, সৌদির পাশে থাকবে পাকিস্তান  » «   ধানক্ষেতে আগুনের ঘটনা তদন্তে প্রধানমন্ত্রীর নির্দেশ  » «   মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে  » «   বালিশ দুর্নীতি: নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার  » «   এফআর টাওয়ার নির্মাণে ত্রুটি, তদন্ত প্রতিবেদনে দোষী ৬৭ জন  » «   ক্ষতিপূরণ দিতে গ্রিনলাইনকে আদালতের আল্টিমেটাম  » «   প্রখ্যাত তিন ইসলামি স্কলারের মৃত্যুদণ্ড কার্যকর করছে সৌদি  » «   মৌলভীবাজারে কে এই ‘পীর’ আজাদ?  » «   ৮০ বছরের মধ্যে সাগরে ডুবে যাবে বাংলাদেশ!  » «   অনলাইনে ট্রেনের টিকিট: বিক্রি শুরুর আগেই টিকিট শেষ!  » «   আজ সিলেটের যে নয়টি এলাকায় গ্যাস সংযোগ বন্ধ থাকবে  » «   অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির দায়ে ইষ্টিকুটুম-মধুবনকে জরিমানা  » «   বুধবারীবাজার ইউনিয়ন আ.লীগ সভাপতি রফিক উদ্দিনের জানাযায় মানুষের ঢল  » «  

‘আইনকে তার পথে চলতে দিন’



E-S20160409192635নিউজ ডেস্ক: ‘আইনকে নিয়ন্ত্রণ করবেন না। আইনকে তার পথে চলতে দিন’।

সুপ্রিম কোর্ট আইনজীবী মিলনায়তনে সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে সরকারকে উদ্দেশ্যে করে এমন মন্তব্য করেন হাইকোর্ট বিভাগের অবসরে যাওয়া বিচারপতি শরীফ উদ্দিন চাকলাদার।

শনিবার (০৯ এপ্রিল) ‘জাস্টিস টু দি পিপল’ শীর্ষক সেমিনারটির আয়োজন করে বাংলাদেশ ল’ টাইমস।
বিচারপতি শরীফ উদ্দিন চাকলাদার বলেন, ‘কুমিল্লার সোহাগী জাহান তনু হত্যাকাণ্ড ঘটেছে একটি বিশেষ এলাকায়। এ মার্ডার কেস কোথায় গিয়ে শেষ হবে এটা বলতে পারছি না’।
সাংবাদিকদের ‍উদ্দেশ্যে এ বিচারপতি বলেন, ‘বিচার বিভাগ নিয়ে পক্ষপাতমূলক লেখা লিখবেন না। এমনকি বিচার বিভাগ সম্পর্কে মানুষের খারাপ ধারণা সৃষ্টি হয়, সংবাদপত্রে এমন কিছুও লেখা উচিত নয়’।

দেশের রাজনৈতিক দলগুলোর বিভক্তি নিয়ে বিচারপতি চাকলাদার বলেন, জাতীয় ফিলিংসগুলোও আজ বিভক্ত হয়ে গেছে। বিভক্ত ফিলিংস নিয়ে দেশের স্বার্থ রক্ষা সম্ভব নয়।

বিচারক নিয়োগ প্রসঙ্গে তিনি বলেন, এমন ব্যক্তিকে বিচারক নিয়োগ করা উচিত, কিছুটা হলেও যেন তিনি নিরপেক্ষ থাকেন এবং তিনি যেন কোনো রাজনৈতিক দলের প্রতিনিধিত্ব না করে জাতির প্রতিনিধিত্ব করেন।

অ্যাডভোকেট আয়েশা জেবিনের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন হাইকোর্টের সাবেক বিচারপতি মো. দেলোয়ার হোসাইন।

সেমিনারে বক্তব্য দেন সাংবাদিক কাজী সিরাজ, বাংলাদেশ ল’ টাইমসের সম্পাদক অ্যাডভোকেট এস এন গোস্বামী, অ্যাডভোকেট তাজুল ইসলাম, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিষয়ের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: