বুধবার, ১৯ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ত্রিশ লাখ শহীদকে চিহ্নিত করার উদ্যোগ নেওয়া হয়েছে: প্রধানমন্ত্রী  » «   খাশোগি হত্যাকাণ্ডে সালমানের জড়িত থাকার ‘বিশ্বাসযোগ্য প্রমাণ’ রয়েছে  » «   পরীক্ষামূলক স্বাস্থ্য বীমা কার্যক্রম শুরু হয়েছে: প্রধানমন্ত্রী  » «   অসুস্থ আ.ন.ম. শফিককে প্রধানমন্ত্রীর ৫ লক্ষ টাকা অনুদান  » «   কৃষকের ছেলে মুরসি যেভাবে হন মিসরের প্রেসিডেন্ট  » «   বিশ্বজুড়ে অনীহা বাড়লেও টিকায় আস্থার শীর্ষে বাংলাদেশ  » «   একাদশে ভর্তিতে দ্বিতীয় দফায় আবেদন শুরু  » «   ঢাকা-সিলেট মহাসড়কে ভারী যান চলাচল বন্ধ  » «   নতুন ও হারানো সিমকার্ডে ট্যাক্স ২০০ টাকা  » «   উত্তাল বুয়েট, ভেতরে তালা রাজপথে শিক্ষার্থীরা  » «   রোগী সেজে চেম্বারে ম্যাজিস্ট্রেট, হাতেনাতে ধরা এইচএসসি পাস ডাক্তার  » «   ইমাম বুখারীর মাজার জিয়ারত করলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ  » «   বিহারে এনসেফালাইটিসে মৃত শিশুর সংখ্যা বেড়ে ১২৯  » «   সিলেট-জগন্নাথপুর সড়কে বন্ধ হয়ে যেতে পারে গাড়ি চলাচল  » «   প্রেমের টানে স্বামী-সংসার ফেলে খুলনায় জার্মান নারী  » «  

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির দায়ে ইষ্টিকুটুম-মধুবনকে জরিমানা



নিউজ ডেস্ক:: সিলেটে আলাদা অভিযানে নয়টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৬৯ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। জব্দ করা হয়েছে হাইকোর্টের বিপণন নিষিদ্ধ পণ্য মোল্লা লবণ ও পচা খেজুর।মঙ্গলবার (২১মে) সিলেট নগরী ও জেলার কানাইঘাট উপজেলায় অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়।

এদিন দুপুর ১টার দিকে কানাইঘাট বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে হাইকোর্টের ৫২টি নিষিদ্ধ পণ্যের উপর অভিযান চালানো হয়।

অভিযানে কানাইঘাট উত্তর বাজারের আফতাব ভ্যারাইটিজ স্টোর থেকে বিপণন নিষিদ্ধ ৩শ কেজি মোল্লা লবণ ও প্রায় ৩০ কেজি পচা খেজুর জব্দ করা হয়। পাশাপাশি ওই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয় ৫ হাজার টাকা। এরপর রুবেল রেস্টুরেন্ট থেকে ৫ কেজি মোল্লা লবণ জব্দ করার পাশাপাশি ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি বিক্রির দায়ে ভাই ভাই মিষ্টি ভাণ্ডারকে ২ হাজার টাকা জরিমানা, মাংস বাজারে মূল্যতালিকা না থাকায় এক ব্যবসায়ীকে ১ হাজার টাকা জরিমানা ও পারভীন স্টোরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দ মালামাল কানাইঘাট বাজারের পশ্চিমে নিয়ে ধ্বংস করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা ফুড ইন্সপেক্টর আবুল কালাম আজাদ, কানাইঘাট বাজার বণিক সমিতির সভাপতি আলতাফ হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল হেকিম শামীম, কানাইঘাট থানার এএসআই আবু সুফিয়ান প্রমুখ।

এদিকে, বিকেল ৪টায় সিলেট জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত নগরে আম্বরখানায় অভিযান চালায়। অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়া।

অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির দায়ে ইষ্টিকুটুম রেস্টুরেন্টকে ১৫ হাজার টাকা, মধুবন মিষ্টি বিপণীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রির দায়ে বাসমতি রেস্টুরেন্টকে ১৫ হাজার টাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে ইফতারি পরিবেশনের জন্য হাবিব রেস্টুরেন্টকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়া বলেন, অনিয়মের অভিযোগে ৪ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জরিমানা করা হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: