বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

অস্ট্রেলিয়ার সড়কে ৩ চোখওয়ালা সাপ!



আন্তর্জাতিক ডেস্ক:: উত্তর অস্ট্রেলিয়ার মহাসড়কে তিন চোখওয়ালা এক সাপের দেখা মিলেছে। দেশটির বন্যপ্রাণি বিষয়ক কর্তৃপক্ষ সাপটির ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছে। সাপটির তৃতীয় চোখটি এর মাথার উপরের দিকে অবস্থিত। এই ঘটনাকে প্রাকৃতিক রূপান্তর বলে মনে করছেন বিশেষজ্ঞরা।খবর বিবিসির।

গত মার্চে মন্টি পাইথনের নামের এই সাপটির দেখা মেলে। বন বিভাগের কর্মীরা এটি ডারউইনের ৪০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে দক্ষিণে হাম্পি ডু শহরের কাছে দেখতে পায়। তবে কয়েক সপ্তাহ পরেই সাপটি মারা যায়।শারীরিক ‘অস্বাভাবিক’ গঠনের কারণে সাপটি ঠিকমতো খেতে পারছিলো না বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

উত্তর টেরিটরি পার্কস এবং বন্যপ্রাণি পরিষেবা এই আবিষ্কারকে ‘অদ্ভূত’ বলে বর্ণনা করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে সাপটির ছবি দেওয়ার সঙ্গে সঙ্গে তা ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। কর্তৃপক্ষ জানায়, সাপটির একটি মাথাই স্ক্যানে ধরা পড়েছে। সাপটির খুলি একটি এবং তিনটি চোখেই এটি দেখতে সক্ষম।

এ বিষয়ে কুইন্সল্যান্ড বিশ্ববিদ্যালয়ের সাপ বিশেষজ্ঞ প্রফেসর ব্রায়ান ফ্রাই বলেন, আমি এর আগে তিন চোখওয়ালা সাপ দেখিনি। আমাদের ল্যাবরেটরিতে দুই মাথাবিশিষ্ট কোবরা পাইথন রয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: