বুধবার, ২০ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ‘বিরোধিতায়’ ১১ জেলায় বাস চালানো বন্ধ  » «   নগরীতে ৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পিয়াজ, ক্রেতাদের দীর্ঘ লাইন  » «   বলিভিয়ার অশান্তির নেপথ্যে ‘সাদা সোনা’, যা পরবর্তী বিশ্বের আকাঙ্ক্ষিত বস্তু  » «   আবরার হত্যা: পলাতক চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি  » «   ‘অপকর্মে’ সংকুচিত দ. কোরিয়ার শ্রমবাজার  » «   ৩০০ টাকার পিয়াজ সরকারের দিনবদলের সনদ: ডাকসু ভিপি নুর  » «   অযোধ্যা রায় পুনর্বিবেচনার আবেদন করছে মুসলিমরা  » «   ভাঙছে শরিক দল সঙ্কটে ঐক্যফ্রন্ট  » «   হলি আর্টিসান হামলা: রায় ২৭ নভেম্বর  » «   চাকা ফেটেছে নভোএয়ারের, ভাগ্যগুণে বেঁচে গেলেন ৩৩ যাত্রী  » «   হাত-পা ছাড়াই মুখে ভর করে লিখে পিইসি দিচ্ছে লিতুন  » «   প্রধানমন্ত্রীকে দেয়া বিএনপির চিঠিতে আবরার হত্যার বর্ণনা  » «   ১৫০ যাত্রী নিয়ে মাঝ আকাশে বিপাকে ভারতীয় বিমান, রক্ষা করল পাকিস্তান  » «   বিমান ছাড়াও ট্রেন, ট্রাক, বাসে করে আসছে পেঁয়াজ: সিলেটে পরিকল্পনামন্ত্রী  » «   চুক্তির তথ্য জানতে প্রধানমন্ত্রীকে চিঠি দিল বিএনপি  » «  

অস্ট্রেলিয়ার সড়কে ৩ চোখওয়ালা সাপ!



আন্তর্জাতিক ডেস্ক:: উত্তর অস্ট্রেলিয়ার মহাসড়কে তিন চোখওয়ালা এক সাপের দেখা মিলেছে। দেশটির বন্যপ্রাণি বিষয়ক কর্তৃপক্ষ সাপটির ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছে। সাপটির তৃতীয় চোখটি এর মাথার উপরের দিকে অবস্থিত। এই ঘটনাকে প্রাকৃতিক রূপান্তর বলে মনে করছেন বিশেষজ্ঞরা।খবর বিবিসির।

গত মার্চে মন্টি পাইথনের নামের এই সাপটির দেখা মেলে। বন বিভাগের কর্মীরা এটি ডারউইনের ৪০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে দক্ষিণে হাম্পি ডু শহরের কাছে দেখতে পায়। তবে কয়েক সপ্তাহ পরেই সাপটি মারা যায়।শারীরিক ‘অস্বাভাবিক’ গঠনের কারণে সাপটি ঠিকমতো খেতে পারছিলো না বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

উত্তর টেরিটরি পার্কস এবং বন্যপ্রাণি পরিষেবা এই আবিষ্কারকে ‘অদ্ভূত’ বলে বর্ণনা করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে সাপটির ছবি দেওয়ার সঙ্গে সঙ্গে তা ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। কর্তৃপক্ষ জানায়, সাপটির একটি মাথাই স্ক্যানে ধরা পড়েছে। সাপটির খুলি একটি এবং তিনটি চোখেই এটি দেখতে সক্ষম।

এ বিষয়ে কুইন্সল্যান্ড বিশ্ববিদ্যালয়ের সাপ বিশেষজ্ঞ প্রফেসর ব্রায়ান ফ্রাই বলেন, আমি এর আগে তিন চোখওয়ালা সাপ দেখিনি। আমাদের ল্যাবরেটরিতে দুই মাথাবিশিষ্ট কোবরা পাইথন রয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: