মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে অজ্ঞাতনামা যুবকের মরদেহ উদ্ধার  » «   বন্দরবাজার থেকে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক  » «   আফগান প্রেসিডেন্টকে লক্ষ্য করে বোমা হামলা, নিহত ২৪  » «   বিভাগীয় শহরে হচ্ছে পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসাকেন্দ্র  » «   মৌলভীবাজার থেকে হত্যা মামলার দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার  » «   হবিগঞ্জে বিজিবির অভিযানে ১৯ কেজি গাঁজা উদ্ধার  » «   উপজেলা নির্বাচন: হবিগঞ্জ আ.লীগের ১০ বিদ্রোহী প্রার্থীকে শোকজের চিঠি  » «   রোমে যে কারণে আলোচিত প্রবাসী বাংলাদেশি তরুণ  » «   বিকেলে ‘রাজহংস’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  » «   বিতর্কিত আইনে কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেপ্তার  » «   অপমানজনক বিতাড়ণের আগে সিনেট ও ডাকসু ছাড়ুন: শোভন-রাব্বানীকে ভিপি নুর  » «   পেঁয়াজ নেই, তবুও বিক্রির ঘোষণা টিসিবির!  » «   শর্ত ভেঙে ‘অযোগ্য’ প্রতিষ্ঠানকে কাজ দিচ্ছে গণপূর্ত  » «   মেট্রোরেলের জন্য আলাদা পুলিশ ইউনিট গঠনের নির্দেশ  » «  

অস্ট্রেলিয়ার প্রথম মুসলিম অধিনায়ক হলেন উসমান খাজা



স্পোর্টস ডেস্ক:: অস্ট্রেলিয়া দলের নতুন অধিনায়ক হিসেবে উসমান খাজার নাম ঘোষণা করা হয়েছে। খবরে প্রকাশ, ডার্বিশায়ারের বিপক্ষে আজ বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া তিন দিনের অনুশীলন ম্যাচে অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দেয়ার মাধ্যমে অধিনায়ক হিসেবে অভিষেক হবে উসমান খাজার।

প্রথম মুসলিম ক্রিকেটার হিসেবে অস্ট্রেলিয়া দলে অভিষেক হয় উসমান খাজার। জাতীয় দলে অভিষেকের পর থেকেই ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছেন এই তারকা ক্রিকেটার। এখন দলটির অধিনায়কের ভূমিকা পালনের অপেক্ষায় তিনি।

ইংল্যান্ডের বিপক্ষে চলমান অ্যাশেজ টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচের আগে অস্ট্রেলিয়ার নিয়মিত অধিনায়ক টিম পেইনকে বিশ্রাম দেয়া হয়েছে। টিম পেইনকে বিশ্রাম দিয়ে অস্ট্রেলিয়ার টিম ম্যানেজমেন্ট উসমান খাজাকে নেতৃত্বের গুরুদায়িত্ব দেয়।

টিম পেইন দলে না থাকায় তার পরিবর্তে উইকেটকিপারের দায়িত্ব পালন করবেন অ্যালেক্স ক্যারি। জোফরা আর্চারের বাউন্সারে আহত স্টিভ স্মিথ ডার্বিশায়ারের বিপক্ষে খেলবেন। বুধবার প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া যে দল ঘোষণা করেছে তাতে রয়েছেন সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ।

প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেইনসহ বিশ্রাম দেয়া হয়েছে তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার, নাথন লায়ন, ট্রেভিস হেড, জেমস প্যাটিনসন, জোস হ্যাজেলউড ও প্যাট কামিন্সকে।

প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া দল
উসমান খাজা (অধিনায়ক), স্টিভ স্মিথ, মিচেল মার্শ, ক্যামেরন ব্যানক্রফট, অ্যালেক্স ক্যারি (উইকেটকিপার), মার্কাস হ্যারিস, মার্নাস ল্যাবুশেন, মাইক নেসের, পিটার সিডল, মিচেল স্টার্ক ও ম্যাথু ওয়েড।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: