বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১০ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

অস্ট্রেলিয়ার প্রথম মুসলিম অধিনায়ক হলেন উসমান খাজা



স্পোর্টস ডেস্ক:: অস্ট্রেলিয়া দলের নতুন অধিনায়ক হিসেবে উসমান খাজার নাম ঘোষণা করা হয়েছে। খবরে প্রকাশ, ডার্বিশায়ারের বিপক্ষে আজ বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া তিন দিনের অনুশীলন ম্যাচে অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দেয়ার মাধ্যমে অধিনায়ক হিসেবে অভিষেক হবে উসমান খাজার।

প্রথম মুসলিম ক্রিকেটার হিসেবে অস্ট্রেলিয়া দলে অভিষেক হয় উসমান খাজার। জাতীয় দলে অভিষেকের পর থেকেই ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছেন এই তারকা ক্রিকেটার। এখন দলটির অধিনায়কের ভূমিকা পালনের অপেক্ষায় তিনি।

ইংল্যান্ডের বিপক্ষে চলমান অ্যাশেজ টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচের আগে অস্ট্রেলিয়ার নিয়মিত অধিনায়ক টিম পেইনকে বিশ্রাম দেয়া হয়েছে। টিম পেইনকে বিশ্রাম দিয়ে অস্ট্রেলিয়ার টিম ম্যানেজমেন্ট উসমান খাজাকে নেতৃত্বের গুরুদায়িত্ব দেয়।

টিম পেইন দলে না থাকায় তার পরিবর্তে উইকেটকিপারের দায়িত্ব পালন করবেন অ্যালেক্স ক্যারি। জোফরা আর্চারের বাউন্সারে আহত স্টিভ স্মিথ ডার্বিশায়ারের বিপক্ষে খেলবেন। বুধবার প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া যে দল ঘোষণা করেছে তাতে রয়েছেন সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ।

প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেইনসহ বিশ্রাম দেয়া হয়েছে তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার, নাথন লায়ন, ট্রেভিস হেড, জেমস প্যাটিনসন, জোস হ্যাজেলউড ও প্যাট কামিন্সকে।

প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া দল
উসমান খাজা (অধিনায়ক), স্টিভ স্মিথ, মিচেল মার্শ, ক্যামেরন ব্যানক্রফট, অ্যালেক্স ক্যারি (উইকেটকিপার), মার্কাস হ্যারিস, মার্নাস ল্যাবুশেন, মাইক নেসের, পিটার সিডল, মিচেল স্টার্ক ও ম্যাথু ওয়েড।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: