শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ‘বিরোধিতায়’ ১১ জেলায় বাস চালানো বন্ধ  » «   নগরীতে ৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পিয়াজ, ক্রেতাদের দীর্ঘ লাইন  » «   বলিভিয়ার অশান্তির নেপথ্যে ‘সাদা সোনা’, যা পরবর্তী বিশ্বের আকাঙ্ক্ষিত বস্তু  » «   আবরার হত্যা: পলাতক চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি  » «   ‘অপকর্মে’ সংকুচিত দ. কোরিয়ার শ্রমবাজার  » «   ৩০০ টাকার পিয়াজ সরকারের দিনবদলের সনদ: ডাকসু ভিপি নুর  » «   অযোধ্যা রায় পুনর্বিবেচনার আবেদন করছে মুসলিমরা  » «   ভাঙছে শরিক দল সঙ্কটে ঐক্যফ্রন্ট  » «   হলি আর্টিসান হামলা: রায় ২৭ নভেম্বর  » «   চাকা ফেটেছে নভোএয়ারের, ভাগ্যগুণে বেঁচে গেলেন ৩৩ যাত্রী  » «   হাত-পা ছাড়াই মুখে ভর করে লিখে পিইসি দিচ্ছে লিতুন  » «   প্রধানমন্ত্রীকে দেয়া বিএনপির চিঠিতে আবরার হত্যার বর্ণনা  » «   ১৫০ যাত্রী নিয়ে মাঝ আকাশে বিপাকে ভারতীয় বিমান, রক্ষা করল পাকিস্তান  » «   বিমান ছাড়াও ট্রেন, ট্রাক, বাসে করে আসছে পেঁয়াজ: সিলেটে পরিকল্পনামন্ত্রী  » «   চুক্তির তথ্য জানতে প্রধানমন্ত্রীকে চিঠি দিল বিএনপি  » «  

অস্ট্রেলিয়ার চমকে দেওয়া বিশ্বকাপ দলে স্মিথ-ওয়ার্নার



স্পোর্টস ডেস্ক:: ২০১৫ সালে দেশের মাটিতে অনুষ্ঠিত ক্রিকেট বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া। সেই দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ। ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার কেপটাউনে অনুষ্ঠিত একটি টেস্ট ম্যাচে ‘বল টেম্পারিং’ কাণ্ডে জড়িয়ে দুজনই এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হন। সম্প্রতি নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হলেও অসিদের হয়ে আর ওয়ানডে খেলা হয়নি দুজনের। তবে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য এবারের বিশ্বকাপের জন্য ঘোষিত দলে ডাক পেয়েছেন দুজনই। এবারের বিশ্বকাপ দলের অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে ওপেনার অ্যারন ফিঞ্চকে।

আজ সোমবার আসন্ন বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের আনুষ্ঠানিক দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। অভিজ্ঞ দুই ক্রিকেটার স্মিথ ও ওয়ার্নার দলে ফিরবেন, এটা অনুমিতই ছিল। তবে সাম্প্রতিককালে দুর্দান্ত ফর্মে থাকা ডানহাতি ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্বের দলে সুযোগ না পাওয়াটা বেশ চমকের সৃষ্টি করেছে। বিস্ময়করভাবে বাদ পড়েছেন মারকুটে ব্যাটিং সক্ষমতার অধিকারী এবং গত কিছুদিন দলে নিয়মিত খেলা অ্যাস্টন টার্নারও। এ ছাড়া গত বিশ্বকাপজয়ী দলের সদস্য পেসার জশ হ্যাজলউডও বাদ পড়ে গেছেন।

তবে হ্যান্ডসকম্ব আর টার্নার বাদ পড়লেও দুর্দান্ত ফর্মের কারণে বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছেন বাঁহাতি টপঅর্ডার ব্যাটসম্যান উসমান খাজা। এ ছাড়া ওয়ানডেতে নিজের সেরা সময়ে থাকা আরেক বাঁহাতি শন মার্শও জায়গা ধরে রেখেছেন। দলে ব্যাটসম্যান হিসেবে আরো আছেন গ্লেন ম্যাক্সওয়েল ও ব্যাটিং অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। দলের একমাত্র উইকেটরক্ষক হিসেবে আছেন অ্যালেক্স ক্যারে।

তবে ইংলিশ কন্ডিশন বিবেচনায় বিশ্বকাপে শক্তিশালী বোলিং লাইনআপ নিশ্চিত করেছে অসিরা। পাঁচজন পেসার আছেন ঘোষিত দলে। দলে প্রত্যাবর্তন করেছেন অভিজ্ঞ মিচেল স্টার্ক। এ ছাড়া প্যাট কামিন্স, ঝাই রিচার্ডসন, জেসন বেরেনডর্ফ ও নাথান কোল্টার-নাইল পেস বোলিংয়ের দায়িত্ব সামলাবেন। টেস্টে নিয়মিত খেলা ডানহাতি অভিজ্ঞ অফস্পিনার নাথান লায়ন বিশ্বকাপ দলে সুযোগ পেয়ে গেছেন। আর বিশেষজ্ঞ লেগস্পিনার হিসেবে রয়েছেন অ্যাডাম জাম্পা।

দল ঘোষণা করে নির্বাচক ট্রেভর হনস বলেন,‘দলে সুযোগ পাওয়া নিয়ে একঝাঁক প্রতিভাবান ক্রিকেটারের মধ্যে প্রতিযোগিতা হয়েছে। আমাদের কিছু কঠিন সিদ্ধান্ত নিয়ে ১৫ জনের দল ঘোষণা করতে হয়েছে।’

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), জেসন বেরেনডর্ফ, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক), নাথান কোল্টার-নাইল, প্যাট কামিন্স, উসমান খাজা, নাথান লায়ন, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: