রবিবার, ১৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না থাকায় ভালো নেই সুনামগঞ্জের হাওরাঞ্চলের মানুষ  » «   সীমান্তে বাংলাদেশি হত্যা ‘অনাকাঙ্ক্ষিত মৃত্যু’: বিএসএফ মহাপরিচালক  » «   সর্বোচ্চ চেষ্টা’ করেও ওসি মোয়াজ্জেমকে ধরতে পারছে না পুলিশ  » «   পৃথিবীর ইতিহাসে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড কুয়েতে  » «   রোহিঙ্গা সংকট সমাধান না হলে অস্থিতিশীল হবে এশিয়া: রাষ্ট্রপতি  » «   অবশেষে ইমরান-মোদির সৌজন্য সাক্ষাৎ  » «   এমপিও পাবেন মাদরাসার সাড়ে ২১ হাজার শিক্ষক  » «   বাজেট সমালোচকদের যে গল্প শোনালেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে পরিবহন সেক্টরে নৈরাজ্য ঠেকাতে প্রতিবাদ  » «   পশ্চিমবঙ্গে থাকতে হলে বাংলায় কথা বলতে হবে: মমতা  » «   ইকোসকে বিপুল ভোটে জয় পেল বাংলাদেশ  » «   মোবাইলে ১০০ টাকার কথা বললে ২৭ টাকা কেটে নেবে সরকার  » «   সাক্ষ্য দিতে চাওয়ায় প্রাণটাই কেড়ে নিল আসামিরা  » «   পশ্চিমবঙ্গকে বাংলাদেশ নয়; গুজরাট বানানো ভাল : দিলীপ ঘোষ  » «   বাজেটের প্রভাব: দাম বাড়বে যেসব জিনিসের  » «  

অস্ট্রেলিয়ার আনন্দ মাটি !



খেলাধুলা ডেস্ক::র‍্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। নিউজিল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা পাকিস্তানের সঙ্গে পয়েন্ট সমান করেছে অস্ট্রেলিয়া। বুধবার (২০ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া-ইংল্যান্ডকে নিয়ে অনুষ্ঠিত ট্রান্স-তাসমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। আর সেই ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়েছে অস্ট্রেলিয়া। আর নিউজিল্যান্ডকে হারানো দলটির সাথে জড়িয়ে ছিল কখনো না পাওয়া এক অর্জনের স্বাদ।

কারণ তারা জানত, তারা প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্ব র‍্যাঙ্কিংয়ের ১ নম্বর দল হয়ে গেছে। কিন্তু তাদের সেই আনন্দ মাটি করে দিল ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি।

এই ম্যাচের পর আইসিসি জানায়, একটা ভুল হয়ে গেছে। আসলে পাকিস্তান এখনো ১ নম্বরে। অস্ট্রেলিয়া ভগ্নাংশের ব্যবধানে ২ নম্বরেই রয়ে গেছে।

ট্রান্স-তাসমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের পাঁচ ম্যাচ জিতে ১৫ পয়েন্ট অর্জন করেছে অস্ট্রেলিয়া। যার সুবাদে পাকিস্তানের ১২৬ পয়েন্টের সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া। ম্যাচ হেরে ৭ পয়েন্ট হারিয়েছে নিউজিল্যান্ড। এরই ফলে তালিকায় চারে নেমে গেছে তারা। অন্যদিকে ৫ পয়েন্ট হারিয়ে চার থেকে ছয়ে নেমে গেছে ইংল্যান্ড।

আজকের ম্যাচ শেষ হওয়ার ঘণ্টা কয়েক পর আইসিসি আনুষ্ঠানিক বিবৃতিতে ভুল স্বীকার করে এবং জানায়, অস্ট্রেলিয়ার পয়েন্ট এখন ১২৫.৬৫। পাকিস্তানের ১২৫.৮৪।তার মানে অস্ট্রেলিয়া পাকিস্তানের চেয়ে ০.১৯ পয়েন্ট পেছনে। এতেই সকল সংশয় দুর হলো।

আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং

১। পাকিস্তান ১২৬

২। অস্ট্রেলিয়া ১২৬

৩। ভারত ১২২

৪। নিউজিল্যান্ড ১১৬

৫। ওয়েস্ট ইন্ডিজ ১১৫

৬। ইংল্যান্ড ১১৪

৭। দ. আফ্রিকা ১১০

৮। শ্রীলঙ্কা ৯১

৯। আফগানিস্তান ৮৮

১০। বাংলাদেশ ৭২

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: