শনিবার, ২০ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নুসরাত হত্যা : পুলিশের ভূমিকার বিচার বিভাগীয় তদন্ত চায় টিআইবি  » «   রাজীবের মৃত্যুর এক বছরেও মেলেনি ক্ষতিপূরণের কানাকড়ি  » «   দুর্যোগ সম্পর্কে সচেতনতামূলক প্রচারণা জরুরি : প্রধানমন্ত্রী  » «   বিএনপির ১৪ শীর্ষ নেতাদের জামিন বহাল  » «   একসঙ্গে পুড়ল তিন ভাইয়ের ‘স্বপ্ন’  » «   সিগারেট খেলে ফ্রিজ ফ্রি!  » «   রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী  » «   পাকিস্তানে নির্মিত হচ্ছে বিশ্বের তৃতীয় বৃহত্তম মসজিদ  » «   জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে ‘মুজিবনগর দিবস’ উদযাপন  » «   ব্রুনাই সফরে ৬ সমঝোতা স্মারক স্বাক্ষর করবেন প্রধানমন্ত্রী  » «   বিশ্বের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকা প্রকাশ  » «   প্যারোলে মুক্তি ও এমপিদের শপথ গ্রহণ : যা ভাবছেন খালেদা জিয়া ও বিএনপি  » «   আপিলে হারলো যুক্তরাজ্য সরকার, কাটতে পারে বহু বাংলাদেশির ভিসা জটিলতা  » «   বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় কলেজছাত্রীকে ছুরিকাঘাত  » «   লিবিয়ায় গৃহযুদ্ধ: নিরাপদ স্থানে সরানো হলো ৩০০ বাংলাদেশিকে  » «  

অস্ট্রেলিয়ার আনন্দ মাটি !



খেলাধুলা ডেস্ক::র‍্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। নিউজিল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা পাকিস্তানের সঙ্গে পয়েন্ট সমান করেছে অস্ট্রেলিয়া। বুধবার (২০ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া-ইংল্যান্ডকে নিয়ে অনুষ্ঠিত ট্রান্স-তাসমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। আর সেই ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়েছে অস্ট্রেলিয়া। আর নিউজিল্যান্ডকে হারানো দলটির সাথে জড়িয়ে ছিল কখনো না পাওয়া এক অর্জনের স্বাদ।

কারণ তারা জানত, তারা প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্ব র‍্যাঙ্কিংয়ের ১ নম্বর দল হয়ে গেছে। কিন্তু তাদের সেই আনন্দ মাটি করে দিল ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি।

এই ম্যাচের পর আইসিসি জানায়, একটা ভুল হয়ে গেছে। আসলে পাকিস্তান এখনো ১ নম্বরে। অস্ট্রেলিয়া ভগ্নাংশের ব্যবধানে ২ নম্বরেই রয়ে গেছে।

ট্রান্স-তাসমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের পাঁচ ম্যাচ জিতে ১৫ পয়েন্ট অর্জন করেছে অস্ট্রেলিয়া। যার সুবাদে পাকিস্তানের ১২৬ পয়েন্টের সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া। ম্যাচ হেরে ৭ পয়েন্ট হারিয়েছে নিউজিল্যান্ড। এরই ফলে তালিকায় চারে নেমে গেছে তারা। অন্যদিকে ৫ পয়েন্ট হারিয়ে চার থেকে ছয়ে নেমে গেছে ইংল্যান্ড।

আজকের ম্যাচ শেষ হওয়ার ঘণ্টা কয়েক পর আইসিসি আনুষ্ঠানিক বিবৃতিতে ভুল স্বীকার করে এবং জানায়, অস্ট্রেলিয়ার পয়েন্ট এখন ১২৫.৬৫। পাকিস্তানের ১২৫.৮৪।তার মানে অস্ট্রেলিয়া পাকিস্তানের চেয়ে ০.১৯ পয়েন্ট পেছনে। এতেই সকল সংশয় দুর হলো।

আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং

১। পাকিস্তান ১২৬

২। অস্ট্রেলিয়া ১২৬

৩। ভারত ১২২

৪। নিউজিল্যান্ড ১১৬

৫। ওয়েস্ট ইন্ডিজ ১১৫

৬। ইংল্যান্ড ১১৪

৭। দ. আফ্রিকা ১১০

৮। শ্রীলঙ্কা ৯১

৯। আফগানিস্তান ৮৮

১০। বাংলাদেশ ৭২

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: