মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিতর্কিত আইনে কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেপ্তার  » «   অপমানজনক বিতাড়ণের আগে সিনেট ও ডাকসু ছাড়ুন: শোভন-রাব্বানীকে ভিপি নুর  » «   পেঁয়াজ নেই, তবুও বিক্রির ঘোষণা টিসিবির!  » «   শর্ত ভেঙে ‘অযোগ্য’ প্রতিষ্ঠানকে কাজ দিচ্ছে গণপূর্ত  » «   মেট্রোরেলের জন্য আলাদা পুলিশ ইউনিট গঠনের নির্দেশ  » «   রংপুর উপনির্বাচনে সরে দাঁড়ালেন আওয়ামী লীগ প্রার্থী  » «   সিলেটে কমতে শুরু করেছে ডেঙ্গুর প্রকোপ  » «   শোভন-রাব্বানীর পর এবার আলোচনায় যুবলীগ  » «   মধ্যরাতে ‘এক কাপড়ে’ সৌদি থেকে ফিরলেন ১৭৫ বাংলাদেশি  » «   ভারতে ভয়াবহ নৌকাডুবি: নিহত ১২, নিখোঁজ ৩০  » «   এবার রিফাত হত্যার নতুন ভিডিও প্রকাশ্যে  » «   সিলেটে গ্রেফতার সেই ডিআইজির পক্ষে দাঁড়ালেন সাবেক খাদ্যমন্ত্রী  » «   পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সঙ্গে সিলেট বিভাগের পৌর মেয়রদের বৈঠক  » «   কমিশন কেলেঙ্কারিতে ফেঁসে যাচ্ছেন জাবি উপাচার্য  » «   সৌদির তেলক্ষেত্রে হামলার পর থেকেই তেলের দাম ১০ শতাংশ বৃদ্ধি  » «  

অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ যেন সারা বছর মানুষের মনে থাকে: ঢাবি উপাচার্য



নিউজ ডেস্ক:: মঙ্গল শোভাযাত্রার অসাম্প্রদায়িক চেতনা যেন সারা বছর মানুষের মনে থাকে, বাংলা নববর্ষের দিন সেই প্রত্যাশার কথা জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান। আজ রবিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের সামনে মঙ্গল শোভাযাত্রা উদ্বোধনের সময় এ প্রত্যাশার কথা জানান উপাচার্য। আজ সকাল ৯টায় মঙ্গল শোভাযাত্রা শুরু হয়। এরপর শোভাযাত্রাটি শাহবাগের ঢাকা ক্লাবের সামনে দিয়ে ঘুরে টিএসটি মোড় হয়ে ফের চারুকলার সামনে গিয়ে শেষ হয়।

চারুকলার মঙ্গল শোভাযাত্রা উদ্বোধনকালে তিনি বলেন, এই চেতনা যাতে সারা বছর আমাদের মানস কাঠামোয় স্থান পায় সেই প্রত্যাশা করি।

মঙ্গল শোভাযাত্রা আন্তর্জাতিক সম্প্রদায়ের ঐতিহ্য পরিণত হয়েছে জানিয়ে উপাচার্য বলেন, এর মূল কারণ হল এর একটি অন্তর্নিহিত শক্তি আছে। এই শক্তি সব পেশা, শ্রেণি, ধর্ম ও সব দেশের মানুষকে আকৃষ্ট করতে সমর্থ হয়। এটি মানবিক বিকাশের একটি উৎকৃষ্ট উপায় বা পথ।

উপাচার্য বলেন, মঙ্গল শোভাযাত্রার একটি অসাধারণ আবেদন হলো সব শ্রেণি-পেশার ধর্ম ও বয়সের মানুষ এতে অংশ নেন। এই যে অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধের বহিঃপ্রকাশ এই শোভাযাত্রার মাধ্যমে ঘটে- আমরা প্রত্যাশা করি, এটি যেন সারাবছর মানুষের মনে থাকে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: