রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে প্রধানমন্ত্রীর হো‌টে‌লের সাম‌নে বৃষ্টি উপেক্ষা করে বিএন‌পির বিক্ষোভ  » «   বিশ্বের চতুর্থ ভয়ঙ্করতম সংগঠন মাওবাদী!  » «   ফেঁসে যাচ্ছেন যুক্তরাষ্ট্রে গ্রিন কার্ড আবেদনকারীরা  » «   শাবিপ্রবিতে ছাত্রী হলের পানিতে মিলছে কেঁচো-জোঁক!  » «   সিলেটের ওসমানীনগরে বাস চাপায় নিহত ২, আহত ৩  » «   বনে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে ১১ সিংহের মৃত্যু  » «   তাবলিগের সংকট নিরসনে সরকারের পাঁচ নির্দেশনা  » «   গাজীপুরে বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ  » «   শূন্যপদের সঠিক তথ্য দিচ্ছে না শিক্ষা প্রতিষ্ঠানগুলো  » «   আজ ঢাকায় আসছেন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট  » «   এবার ক্ষুধার্ত পদ্মার পেটে যাচ্ছে শিবচর  » «   আইসিসি নিজেই মিয়ানমারের বিচারে সক্ষম: জাতিসংঘ মহাসচিব  » «   নাইজেরিয়ায় কলেরা সংক্রমণ; ৯৭ জনের মৃত্যু  » «   ধানের শিষ এখন পেটের বিষ: ওবায়দুল কাদের  » «   যুদ্ধের জন্য প্রস্তুত, তবে শান্তির পথও খোলা: পাকিস্তান আর্মি  » «  

অশ্লীল কার্যকলাপে লিপ্ত, ১১ প্রেমিক যুগলের জরিমানা!



কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার পৌর শিশু পার্কে অশ্লীল কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগে ১১ জোড়া প্রেমিক-প্রেমিকাকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ২২ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক মো. জহির রায়হানের নির্দেশে এ অভিযান চালানো হয়।

অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট পার্থ প্রতীম শীল, এবিএম আরিফুল ইসলাম, ফারিয়া সুলতানা ও এমএম মুহাইমিনুল আল জিহান।

পার্থ প্রতীম শীল জানান, সে সময় অর্ধশতাধিত প্রেমিক যুগলসহ তরুণ-তরুণীকে পুলিশের সহায়তায় আটক করা হয়। পরে পার্ক চত্বরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ১৮৬০ এর দণ্ডবিধি ২৯৪ ধারা মোতাবেক তাদের ১১ জোড়া প্রেমিক-যুগলকে ৫১ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়। এবং ৩২ জনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এনডিসি শরীফ উল্যাহ জানান, এই শিশু পার্কটি নামে মাত্রই শিশু পার্ক। স্কুল কলেজের শিক্ষার্থীরা ক্লাস ফাঁকি দিয়ে এই পার্কে আসতো। শুধু তাই নয়, অসামাজিক কার্যকলাপেও জড়িত থাকার অভিযোগ ছিলো দীর্ঘদিনের। এমন সব অভিযোগ জেলা প্রশাসকের নজরে আসলে তারই নির্দেশনার আলোকে সেখানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এদিকে প্রশাসনের এ অভিযানকে স্বাগত জানিয়েছে শহরের সুশীল সমাজ।

উল্লেখ্য, কুষ্টিয়া শহরের শহীদ জিয়াউর রহমান শিশু পার্কটি শিশুদের পরিবর্তে বখাটে ও প্রেমিক যুগলদের আড্ডাখানায় পরিণত হয়েছে। এই পার্কটির আধুনিকায়ন ও উন্নয়নের ব্যাপারে পৌরসভা কর্তৃপক্ষ উদাসীনতা ছিলো দীর্ঘদিনের।

নামে শিশুপার্ক হলেও শিশুদের জন্য নেই কোন রাইডস ও বিনোদনের সুবিধা। দিনের বেলায় কিছু বখাটে যুবক ও অসংখ্য প্রেমিক যুগলদের অযাচিত ঘোরাঘুরি আর সন্ধ্যা নামলেই অন্ধকার ও নির্জনতায় ভূতুড়ে পরিবেশ বিরাজ করে পার্কটিতে এবং পার্কে শিশুদের পরিবর্তে দীর্ঘদিন ধরে শহরসহ বিভিন্ন স্থান থেকে এসে যুবক-যুবতীরা অনৈতিক কার্যকলাপে লিপ্ত হবার অভিযোগের পরিপ্রেক্ষিতে ভ্রাম্যমান আদালত হানা দেয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: