মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বুধবার সিলেটে সংস্কারকৃত শিশু আদালতের উদ্বোধন  » «   আজ হবিগঞ্জের লাখাই কৃষ্ণপুর গণহত্যা দিবস  » «   বুধবার মৌলভীবাজারে অর্ধদিবস হরতালের ডাক, প্রতিহতের ঘোষণা আ. লীগের  » «   গোলাপগঞ্জ পৌরসভা মেয়র উপ-নির্বাচন: প্রতীক বরাদ্দ আজ  » «   কারগারে মালির কাজ করছেন রাগীব আলী, ডিভিশনের আবেদন  » «   ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ১০ অক্টোবর  » «   কোটা ইস্যুতে আন্দোলনকারী ও ছাত্রলীগের পাল্টাপাল্টি মিছিল  » «   আশুরা উপলক্ষে সুনির্দিষ্ট হুমকি নেই: ডিএমপি কমিশনার  » «   একনেকে অনুমোদন পেলো ইভিএম কেনা প্রকল্প  » «   জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা বন্ধের নির্দেশনা চেয়ে রিট  » «   ৫৬৮ কেজির লাড্ডু দিয়ে পালিত হল মোদির জন্মদিন  » «   দেশের সব নাগরিককে অধিকার রক্ষায় সক্রিয় হতে হবে-ড. কামাল  » «   ঐতিহাসিক পিয়ংইয়ং সফরে সস্ত্রীক প্রেসিডেন্ট মুন  » «   ২০১৭-১৮ অর্থবছরে জিডিপির প্রবৃদ্ধি ৭.৮৬%  » «   মাদরাসা শিক্ষকের স্ত্রী ও ছাত্রকে গলাকেটে হত্যা  » «  

অশ্লীলতার বিরুদ্ধে আলোচনা রাখায় মসজিদের খতিব রক্তাক্ত!



নিউজ ডেস্ক::বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় অশ্লীল গান-নাচের বিরুদ্ধে আলোচনা রাখায় জুমার নামাজ শেষে বাড়ী ফেরার পথে মারধরের শিকার হয়ে রক্তাক্ত হলেন মসজিদের খতিব। শুক্রবার (১ ডিসেম্বর) দুপুরে উপজেলার বাইশারী ইউনিয়নের করলিয়ামুরা দারুসসালাম জামে মসজিদ সংলগ্ন সড়কে এ ঘটনা ঘটে। মারধরের শিকার মসজিদের খতিব মাওলানা ছৈয়দ নুর হলুদ্যাশিয়া এলাকার বাসিন্দা মোস্তাফিজুর রহমানের ছেলে।

মসজিদের মুসল্লীরা জানায়, করলিয়ামুরা দারুসসালাম জামে মসজিদের খতিব মাওলানা ছৈয়দ নুর জুমার নামাজে কোরআন ও হাদিসের আলোকে ‘সৎ কাজের আদেশ ও অসৎ কাজের নিষেধের’ ব্যাপারে বয়ান করেন। আলোচনা করার সময় তিনি এলাকায় অশ্লীল গান-বাজনা থেকে এলাকাবাসীকে সতর্ক থাকার আহবান জানান। এতেই স্থানীয় বাসিন্দা নুরুল ইসলাম ক্ষুব্ধ হয়ে মসজিদের খতিবকে মারধর করে রক্তাক্ত জখম ও পরিধেয় কাপড় ছিড়ে ফেলেন।

তারা আরো জানায়, গত কিছুদিন আগে মসজিদ সংলগ্ন হাজী আলী আহমদের বাড়ীতে তার পুত্র নুরুল ইসলামের বিয়ের জমকালো আয়োজন হয়। তার বাড়ীতে রাতভর অশ্লীল নাচ-বাজনা চলে। জুমার নামাজের পূর্বে মসজিদের খতিব কোরআনের আয়াত দ্বারা ব্যাখ্যা বিশ্লেষন করে মুসল্লীদের বুঝিয়ে দিয়েছেন। স্থানীয় মুসল্লীরা আকস্মিক এ ধরনের ন্যাক্কারজনক ঘটনায় হতভম্ব হয়ে পড়েন এবং উক্ত ঘটনায় জড়িত ব্যক্তিদেরকে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহবান জানান।

খতিব মাওলানা ছৈয়দ নুর বলেন, আমি কারো নাম ধরে জুমার নামাজের পুর্বে আলোচনা করেননি। আমি শুধু এলাকার সামগ্রিক বিষয়ের উপর আলোকপাত করেছি। জুমার নামাজ শেষে বাড়ী ফেরার পথে কিছু বুঝার আগেই আমাকে দেশীয় ধারালো অস্ত্রের মাধ্যমে হামলা করে। এসময় গাছের আঘাতে রক্তাক্ত জখম হয় এবং গায়ের জামা ছিড়ে ফেলে। তার সাথে আমার কোন পূর্বশত্রুতা নেই। এদিকে অভিযুক্ত নুরুল ইসলাম পলাতক ও মুঠোফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। ঘটনার পর থেকেই অভিযুক্ত নুরুল ইসলাম পলাতক রয়েছে।

এ বিষয়ে বাইশারী তদন্ত কেন্দ্রের অতিরিক্ত দায়িত্বে নিয়োজিত এসআই সৌরভ জানান, ঘটনাটি শুনার পর সঙ্গীয় ফোর্স সহ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: