শনিবার, ২৩ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
যমুনা নদীতে বিলীন হচ্ছে বসত বাড়ি, দেখার কেউ নেই!  » «   নতুন চলচ্চিত্রের জন্য ইরানে অনন্ত  » «   নেইমারের জার্সি গায়ে অপু ও জয়  » «   সিসিক নির্বাচন: আ.লীগ মেয়র প্রার্থী হলেন কামরান  » «   বাসায় ঢুকে অভিনেত্রীকে শ্লীলতাহানি!  » «   আর্জেন্টিনার হার, বেরিয়ে এলো বিস্ফোরক তথ্য!  » «   দুর্ঘটনা সড়কে মৃত্যুর মিছিল, নিহত ৩০, আহত ৪৭  » «   ‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’  » «   হাসপাতালে পরীমনি  » «   আর্জেন্টিনার হার, ‘সুইসাইড নোট’ লিখে নিখোঁজ মেসি ভক্ত  » «   সাপাহারে ট্রাক ও ভ্যানের মুখো-মুখি সংঘর্ষে নিহত-২  » «   দুর্ঘটনার দিন ঢাকাতেই ছিলাম না’  » «   ভক্তদের হতাশ করেনি ব্রাজিল : অতিরিক্ত সময়ই বিশ্বকাপে টিকিয়ে রাখল নেইমারদের  » «   হাসপাতালের এক্সরে রুমে রোগীর মাকে ধর্ষণের চেষ্টা!  » «   গজারী বনে যুবতীর অর্ধগলিত লাশ  » «  

অভ্যন্তরীণ ফ্লাইটে যে ধরনের পরিচয়পত্র দেখাতে হবে



নিউজ ডেস্ক::দেশের নিরাপত্তা জোরদারের অংশ হিসেবেই অভ্যন্তরীণ ফ্লাইটে পরিচয়পত্র লাগবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। দেশের ভেতরে আকাশপথে ভ্রমণের জন্য এখন থেকে পরিচয়পত্র দেখাতে হবে। অভ্যন্তরীণ রুটে এ নিয়ম বাধ্যতামূলক করেছেন কর্তৃপক্ষ।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ থেকে জানা যায়, অভ্যন্তরীণ ফ্লাইটে বোর্ডিং পাস সংগ্রহের জন্য পরিচয়পত্র দেখাতে হবে। আর সেগুলো হলো জাতীয় পরিচয়পত্র, স্মার্টকার্ড, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স পরিচয়পত্র হিসেবে গণ্য হবে।

এবং এ ছাড়া শিক্ষার্থীরা নিজেদের শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচয়পত্র দেখাতে পারবে। চাকরিজীবীরা নিজ কার্যালয়ের পরিচয়পত্র দেখাতে পারবেন।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম জানান, দেশের ভ্রমণে নিরাপত্তা নিশ্চিত করার জন্যই এ পদক্ষেপ নেওয়া হয়েছে। গত ৩০ জুন এ-সংক্রান্ত নির্দেশনা দেশের অভ্যন্তরে ফ্লাইট পরিচালনাকারী বিমান সংস্থাকে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

এরই মধ্যে বাংলাদেশ বিমান ওই নির্দেশনা কার্যকর করেছে। এ ব্যাপারে বিমানের জনসংযোগ কর্মকর্তা তাসমিন আক্তার জানান, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চিঠি পাওয়ার পরপরই বিমান এ নিয়ে কাজ শুরু করেছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: