বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবনায় সিভিল সার্জন কার্যালয়ে কমিউনিটি ক্লিনিক-এ কমর্রত কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডারদের অবস্থান কর্মসূচী পালন  » «   আল-আকসা সংস্কারে ইসরাইলের নিষেধাজ্ঞা!  » «   ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মানববন্ধন ১৮ জানুয়ারি  » «   এক সপ্তাহেও সন্ধান মেলেনি নিখোঁজ পরীক্ষার্থী বাপ্পীর  » «   উজানের দেশ সমূহ হতে বাংলাদেশে মোট ৫৭ টি নদী প্রবাহিত  » «   নরসিংদীতে অটোরিকশা চালকের লাশ উদ্ধার  » «   এ দেশে কোনো দস্যুতা চলবে না : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   স্কুল ছাত্রকে পিটিয়ে হাসপাতালে পাঠালো শিক্ষক  » «   হবিগঞ্জের স্কুল পরিদর্শনে কোরিয়ার প্রতিনিধি দল  » «   সড়কে পড়ে গিয়ে যা বললেন আইভী!  » «   বেসরকারি হাসপাতালে চলছে নৈরাজ্য!  » «   নীলফামারীতে নকল সার উদ্ধার, ২০ হাজার টাকা জরিমানা  » «   সিলেটে বোলারদের দাপট  » «   ৩ লাখ ৫৯ হাজার ২৬১ সরকারি পদ শূন্য  » «   ডাকসু নির্বাচন নিয়ে হাইকোর্টের রায় বুধবার  » «  

অভিবাসী হতে বাংলাদেশীদের জন্য অনেক বৈধ পথ: জার্মান দূতাবাস



11নিউজ ডেস্ক :: জার্মানিতে অভিবাসী হতে বাংলাদেশীদের জন্য বৈধ অনেক পথ খোলা রয়েছে জানিয়ে ঢাকাস্থ জার্মান দূতাবাস বলেছে, জার্মানি অবৈধ কোনো অভিবাসন প্রত্যাশীকে গ্রহণ করবে না।

‘যুদ্ধ-বিধ্বস্ত সিরিয়া বা ইরাক থেকে আসা শরণার্থীদের মানবিক কারণে গ্রহণে আমাদের দায়বদ্ধতা আছে, কিন্তু অর্থনৈতিক কারণে অবৈধ পথ অনুসরণ করা অভিবাসনপ্রত্যাশীদের গ্রহণ করা হবে না,’ বলে স্পষ্ট করেছেন ঢাকায় জার্মান দূতাবাসের মুখপাত্র।

তিনি বলেন, ইউরোপের বর্তমান শরণার্থী সমস্যাকে মানবিক এক চ্যালেঞ্জ মনে করে জার্মানি। ‘এ কারণে জার্মান সরকার বাস্তবসম্মত পথে তাদেরকে সহায়তার সিদ্ধান্ত নিয়েছে।’

শত শত জার্মান স্বেচ্ছাসেবী যে মিউনিখে পৌঁছানো শরণার্থীদের সহায়তা করতে পাশে দাঁড়িয়েছে তাতে জার্মানি গর্বিত উল্লেখ করে মুখপাত্র বলেন, শরণার্থীদের অাশ্রয় দেওয়া জার্মানির জন্য বড় এক চ্যালেঞ্জ।

‘এখন আমরা জার্মানিতে পৌঁছানো শরণার্থীদের নাম নিবন্ধন, তাদের জন্য খাদ্য-পানীয়, আশ্রয় এবং স্বাস্থ্যগত পরীক্ষার ওপর মনযোগ দিচ্ছি। সঙ্গে দেখা হচ্ছে আসলেই কাদের রাজনৈতিক আশ্রয় প্রয়োজন,’ বলে জানান ওই মুখপাত্র।

তিনি আরও বলেন, রাজনৈতিক আশ্রয়প্রার্থী এবং অর্থনৈতিক কারণে অভিবাসন প্রত্যাশীদের আলাদা করাটা খুব গুরুত্বপূর্ণ। যাদের আশ্রয় প্রয়োজন তাদেরকে আশ্রয় দেওয়া হবে। কিন্তু অবৈধ অভিবাসন প্রত্যাশীরা তা পাবে না। অর্থনৈতিক কারণে জার্মানিতে অভিবাসনের অনেক বৈধ পথ খোলা আছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: