মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

অভিবাসী হতে বাংলাদেশীদের জন্য অনেক বৈধ পথ: জার্মান দূতাবাস



11নিউজ ডেস্ক :: জার্মানিতে অভিবাসী হতে বাংলাদেশীদের জন্য বৈধ অনেক পথ খোলা রয়েছে জানিয়ে ঢাকাস্থ জার্মান দূতাবাস বলেছে, জার্মানি অবৈধ কোনো অভিবাসন প্রত্যাশীকে গ্রহণ করবে না।

‘যুদ্ধ-বিধ্বস্ত সিরিয়া বা ইরাক থেকে আসা শরণার্থীদের মানবিক কারণে গ্রহণে আমাদের দায়বদ্ধতা আছে, কিন্তু অর্থনৈতিক কারণে অবৈধ পথ অনুসরণ করা অভিবাসনপ্রত্যাশীদের গ্রহণ করা হবে না,’ বলে স্পষ্ট করেছেন ঢাকায় জার্মান দূতাবাসের মুখপাত্র।

তিনি বলেন, ইউরোপের বর্তমান শরণার্থী সমস্যাকে মানবিক এক চ্যালেঞ্জ মনে করে জার্মানি। ‘এ কারণে জার্মান সরকার বাস্তবসম্মত পথে তাদেরকে সহায়তার সিদ্ধান্ত নিয়েছে।’

শত শত জার্মান স্বেচ্ছাসেবী যে মিউনিখে পৌঁছানো শরণার্থীদের সহায়তা করতে পাশে দাঁড়িয়েছে তাতে জার্মানি গর্বিত উল্লেখ করে মুখপাত্র বলেন, শরণার্থীদের অাশ্রয় দেওয়া জার্মানির জন্য বড় এক চ্যালেঞ্জ।

‘এখন আমরা জার্মানিতে পৌঁছানো শরণার্থীদের নাম নিবন্ধন, তাদের জন্য খাদ্য-পানীয়, আশ্রয় এবং স্বাস্থ্যগত পরীক্ষার ওপর মনযোগ দিচ্ছি। সঙ্গে দেখা হচ্ছে আসলেই কাদের রাজনৈতিক আশ্রয় প্রয়োজন,’ বলে জানান ওই মুখপাত্র।

তিনি আরও বলেন, রাজনৈতিক আশ্রয়প্রার্থী এবং অর্থনৈতিক কারণে অভিবাসন প্রত্যাশীদের আলাদা করাটা খুব গুরুত্বপূর্ণ। যাদের আশ্রয় প্রয়োজন তাদেরকে আশ্রয় দেওয়া হবে। কিন্তু অবৈধ অভিবাসন প্রত্যাশীরা তা পাবে না। অর্থনৈতিক কারণে জার্মানিতে অভিবাসনের অনেক বৈধ পথ খোলা আছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: