শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা  » «   সীমান্তের খালে মিয়ানমারের সেতু, বন্যার আশঙ্কা বাংলাদেশে  » «   দ্বিতীয় কৃত্রিম উপগ্রহ পাঠাবে বাংলাদেশ: শাবিতে পরিকল্পনামন্ত্রী  » «   আতিয়া মহল মামলা: ৫ দিনের রিমান্ডে ৩ আসামি  » «   শেখ হাসিনা হত্যাচেষ্টা মামলা: হাইকোর্টে আপিল শুনানি শুরু  » «   টিআইবির রিপোর্টে সরকার ও ইসির আঁতে ঘা লেগেছে: বিএনপি  » «   মাফিয়াদের স্বর্গরাজ্যে দশ বাংলাদেশির অনন্য সাহসিকতার নজির  » «   ১৪ দলের শরিকদের বিরোধী দলে থাকাই ভালো: ওবায়দুল কাদের  » «   সন্ত্রাস-মাদক-জঙ্গিবাদের মতো দুর্নীতির বিরুদ্ধেও ‘জিরো টলারেন্স’ : প্রধানমন্ত্রী  » «   সংসদ সদস্যদের শপথের বৈধতা নিয়ে রিট খারিজ  » «   কৃত্রিম কিডনি তৈরি করলেন বাঙালি বিজ্ঞানী  » «   ব্রেক্সিট ইস্যু: অনাস্থা ভোটে টিকে গেলেন তেরেসা মে  » «   টিআইবির প্রতিবেদন গ্রহণযোগ্য নয়, পুরোপুরি প্রত্যাখ্যান করি: সিইসি  » «   জনপ্রশাসন মন্ত্রণালয়ে অফিস করছেন শেখ হাসিনা  » «   সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «  

অভিনয় করবেন কাঙালিনী সুফিয়া



245বিনোদন ডেস্ক :: অভিনয় করবেন বাউল সম্রাজ্ঞী কাঙালিনী সুফিয়া। জানা যায়, নির্মাতা জিএম সৈকতের রচনা ও পরিচালনায় ‘শিল্পী’ নামের একটি নাটকে অভিনয় করবেন লোকগানের কিংবদন্তী শিল্পী কাঙালিনী সুফিয়া। তরুণ নির্মাতা জি এম সৈকতের এ নাটকে স্বচরিত্রেই অভিনয় করবেন তিনি। গল্পে দেখা যাবে, তার গানের টানেই কল্পনার রাজ্যে হারিয়ে যাবে নায়ক। বুঝতে পারবে, ক্ষণস্থায়ী এ দুনিয়ার রঙমহল।

কাঙ্গালিনী সুফিয়া ছাড়াও নাটকে অভিনয় করবেন তিন প্রবীণ অভিনেত্রী রানী সরকার, রাণু দাশ এবং বনশ্রী। এছাড়াও অভিনয় করবেন তানভীর, স্নেহা, সাত্তার, ইসমত আরা লেমন, নাতাশাসহ আরও অনেকে। সাতক্ষীরার মোজাফফর গার্ডেনে মার্চ মাসের ১৭ তারিখ থেকে নাটকের শুটিং শুরু হবে।

নাটক প্রসঙ্গে পরিচালক জিএম সৈকত মিডিয়াকে বলেন, ‘একজন শিল্পী যখন তার ক্যারিয়ারে শীর্ষে থাকেন, তার জীবন যাপন ধ্যান ধারনা একরকম থাকে। কিন্তু বর্ণিল ক্যারিয়ার যখন রঙহীন হয়ে যায়, জীবনের করুণ পরিনতি মেনে নেওয়া যায় না। শোচনীয় জীবনের বাস্তবতা বোঝানোর জন্যই আমি এই নাটক নির্মাণ করবো।’ নাটকটি ঈদের আগেই বেসরকারি টেলিভিশন এটিন বাংলায় প্রচারিত হবে বলে জানিয়েছেন তিনি।

এই প্রথম অভিনয় করছেন না কাঙ্গালিনী সুফিয়া। প্রায় বিশ বছর আগে তিনি ‘দেয়াল’ নামক নাটকে অভিনয় করেছিলেন। এরপর দীর্ঘ বিরতির পর তিনি অভিনয় করেন ‘নোনাজলের গল্প’ নাটকে। কাঙালিনী সুফিয়ার ‘বুড়ি হইলাম তোর কারণে’ গানটি অবলম্বনে ‘নোনাজলের গল্প’ নাটকটি নির্মিত হয়েছিল। নাটকের প্রধান চরিত্র একজন বাউলের ভূমিকায় অভিনয় করেছিলেন ৫৪ বছর বয়সী এ শিল্পী।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: