রবিবার, ২৪ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লাগামহীনভাবে বাড়ছে দ্রব্যমূল্য: রমজানপূর্ব মজুদদারিতে কারসাজি  » «   সন্ত্রাস ও হিংসা মোকাবেলায় একসঙ্গে কাজ করতে পাকিস্তানকে আহ্বান মোদির  » «   সংসদে লুকিয়ে চকলেট খেয়ে ক্ষমা চাইলেন ট্রুডো!  » «   নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে অন্যরকম সম্মান দেখালো আরব আমিরাত  » «   ‘ইসলাম গ্রহণ করবেন ভেনিজুয়েলার প্রেসিডেন্ট’  » «   শাহজালাল বিমানবন্দরে ময়লার ঝুড়ি থেকে ১৬ কেজি স্বর্ণ উদ্ধার  » «   ভারতে লোকসভা নির্বাচনে প্রার্থীদের প্রথম তালিকা ঘোষণা করলো বিজেপি  » «   সিলেটে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল সিলসিলার ম্যানেজারের  » «   নিজের চেয়ার ছেড়ে জহিরুলের পাশে এসে দাঁড়ালেন প্রধানমন্ত্রী  » «   সিলেটে নির্মাণ হতে যাচ্ছে স্মৃতিসৌধ,পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার  » «   সুখী দেশের তালিকায় বাংলাদেশের ১০ ধাপ অবনতি  » «   জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু  » «   আইডিয়া’র ২৫ বছর পূর্তি উৎসবে র‍্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  » «   উন্নয়ন করতে গিয়ে জীবন ও জীবিকার যেন ক্ষতি না হয় : প্রধানমন্ত্রী  » «   আজ দিন রাত সমান, আকাশে থাকবে সুপারমুন  » «  

অভিনয় করবেন কাঙালিনী সুফিয়া



245বিনোদন ডেস্ক :: অভিনয় করবেন বাউল সম্রাজ্ঞী কাঙালিনী সুফিয়া। জানা যায়, নির্মাতা জিএম সৈকতের রচনা ও পরিচালনায় ‘শিল্পী’ নামের একটি নাটকে অভিনয় করবেন লোকগানের কিংবদন্তী শিল্পী কাঙালিনী সুফিয়া। তরুণ নির্মাতা জি এম সৈকতের এ নাটকে স্বচরিত্রেই অভিনয় করবেন তিনি। গল্পে দেখা যাবে, তার গানের টানেই কল্পনার রাজ্যে হারিয়ে যাবে নায়ক। বুঝতে পারবে, ক্ষণস্থায়ী এ দুনিয়ার রঙমহল।

কাঙ্গালিনী সুফিয়া ছাড়াও নাটকে অভিনয় করবেন তিন প্রবীণ অভিনেত্রী রানী সরকার, রাণু দাশ এবং বনশ্রী। এছাড়াও অভিনয় করবেন তানভীর, স্নেহা, সাত্তার, ইসমত আরা লেমন, নাতাশাসহ আরও অনেকে। সাতক্ষীরার মোজাফফর গার্ডেনে মার্চ মাসের ১৭ তারিখ থেকে নাটকের শুটিং শুরু হবে।

নাটক প্রসঙ্গে পরিচালক জিএম সৈকত মিডিয়াকে বলেন, ‘একজন শিল্পী যখন তার ক্যারিয়ারে শীর্ষে থাকেন, তার জীবন যাপন ধ্যান ধারনা একরকম থাকে। কিন্তু বর্ণিল ক্যারিয়ার যখন রঙহীন হয়ে যায়, জীবনের করুণ পরিনতি মেনে নেওয়া যায় না। শোচনীয় জীবনের বাস্তবতা বোঝানোর জন্যই আমি এই নাটক নির্মাণ করবো।’ নাটকটি ঈদের আগেই বেসরকারি টেলিভিশন এটিন বাংলায় প্রচারিত হবে বলে জানিয়েছেন তিনি।

এই প্রথম অভিনয় করছেন না কাঙ্গালিনী সুফিয়া। প্রায় বিশ বছর আগে তিনি ‘দেয়াল’ নামক নাটকে অভিনয় করেছিলেন। এরপর দীর্ঘ বিরতির পর তিনি অভিনয় করেন ‘নোনাজলের গল্প’ নাটকে। কাঙালিনী সুফিয়ার ‘বুড়ি হইলাম তোর কারণে’ গানটি অবলম্বনে ‘নোনাজলের গল্প’ নাটকটি নির্মিত হয়েছিল। নাটকের প্রধান চরিত্র একজন বাউলের ভূমিকায় অভিনয় করেছিলেন ৫৪ বছর বয়সী এ শিল্পী।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: