সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

‘অবহেলিত-নির্যাতিত মানুষের অধিকার রক্ষা জরুরি’



‘অবহেলিত-নির্যাতিত মানুষের অধিকার রক্ষা জরুরি’

‘জাতিসংঘ ঘোষিত এসডিজি-২০৩০ বাস্তবায়ন করাই আমাদের লক্ষ্য। এজন্য গণতন্ত্রের উন্নয়ন, সামাজিক ন্যায়বিচার ও সুশাসন প্রতিষ্ঠা এবং অবহেলিত ও নির্যাতিত মানুষের অধিকার রক্ষা করা অত্যন্ত জরুরি।’

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন কানাডিয়ান হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল অর্গ্যানাইজেশন (সিএইচআরআইও)-এর বাংলাদেশ প্রতিনিধি মো. মোমিনুল হক।

তিনি বলেন, বিশ্বের ৪১৯টি দেশে সিএইচআরআইও কাজ করছে। তবে বাংলাদেশে সংস্থাটি এখনো পুরোদমে কাজ শুরু করিনি। প্রাথমিক কিছু কাজ চলছে, খুব শিগগিরই সংগঠনটি আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করবে।

মো. মোমিনুল হক বলেন, বর্তমানে বাংলাদেশের আর্থ সামাজিক অবস্থায় অশনিসংকেত দেখা দিয়েছে। মানুষ সামাজিক অবক্ষয়ের মধ্যে রয়েছে, সম অধিকার ও স্বাধীন চলাফেরা বাধাগ্রস্থ হচ্ছে। দেশের মানুষ চায় শান্তি। এর থেকে উত্তরণের জন্য সিএইচআরআইও অচিরেই কাজ শুরু করবে।

বাংলাদেশে সিএইচআরআইও এই প্রথম কাজ শুরু করতে যাচ্ছে। তারই অংশ হিসেবে এই সংবাদ সম্মেলন আয়োজন করা হয়েছে বরে জানান তিনি।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: