বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
তিন সিটিতে বিএনপির মেয়র প্রার্থী যারা  » «   ইতিহাসের পুনরাবৃত্তি: চিদম্বরমের সময় অমিত, অমিতের সময় চিদম্বরম গ্রেপ্তার  » «   অক্টোবর থেকে মোবাইল অ্যাপে মিলবে বিমানের টিকিট  » «   আগামীকাল জুমার নামাজের পর গণবিক্ষোভের ডাক কাশ্মীরিদের  » «   হবিগঞ্জে ডাক্তার পরিচয় দিয়ে নবজাতক চুরি, নারী আটক  » «   কলকাতায় সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশির মৃত্যু, চাঞ্চল্যকর তথ্য প্রকাশ  » «   ভীতি কাটাতে চা বিস্কুট খেতে খেতে ভাইভা দেবেন বিসিএস পরীক্ষার্থীরা  » «   তৃতীয় ড্রিমলাইনার ‘গাঙচিল’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   রাস্তার পাশে চা বানাচ্ছেন মমতা! ভিডিও ভাইরাল  » «   ঋণের টাকায় ভারত থেকে অস্ত্র কিনবে বাংলাদেশ  » «   কানাইঘাটে মৃত্যুর পাঁচ মাস পর কবর থেকে লাশ উত্তোলন  » «   কাশ্মীরে ফের যুদ্ধবিরতি লঙ্ঘন, গুলি চালিয়েছে পাকিস্তান  » «   রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হতে পারে আজ  » «   পুলিশের ছেলে বিশ্বের এক নম্বর ডন  » «   জাহালম কাণ্ড: ১১ তদন্ত কর্মকর্তাদের বিরুদ্ধে দুদকের মামলা  » «  

‘অবহেলিত-নির্যাতিত মানুষের অধিকার রক্ষা জরুরি’



‘অবহেলিত-নির্যাতিত মানুষের অধিকার রক্ষা জরুরি’

‘জাতিসংঘ ঘোষিত এসডিজি-২০৩০ বাস্তবায়ন করাই আমাদের লক্ষ্য। এজন্য গণতন্ত্রের উন্নয়ন, সামাজিক ন্যায়বিচার ও সুশাসন প্রতিষ্ঠা এবং অবহেলিত ও নির্যাতিত মানুষের অধিকার রক্ষা করা অত্যন্ত জরুরি।’

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন কানাডিয়ান হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল অর্গ্যানাইজেশন (সিএইচআরআইও)-এর বাংলাদেশ প্রতিনিধি মো. মোমিনুল হক।

তিনি বলেন, বিশ্বের ৪১৯টি দেশে সিএইচআরআইও কাজ করছে। তবে বাংলাদেশে সংস্থাটি এখনো পুরোদমে কাজ শুরু করিনি। প্রাথমিক কিছু কাজ চলছে, খুব শিগগিরই সংগঠনটি আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করবে।

মো. মোমিনুল হক বলেন, বর্তমানে বাংলাদেশের আর্থ সামাজিক অবস্থায় অশনিসংকেত দেখা দিয়েছে। মানুষ সামাজিক অবক্ষয়ের মধ্যে রয়েছে, সম অধিকার ও স্বাধীন চলাফেরা বাধাগ্রস্থ হচ্ছে। দেশের মানুষ চায় শান্তি। এর থেকে উত্তরণের জন্য সিএইচআরআইও অচিরেই কাজ শুরু করবে।

বাংলাদেশে সিএইচআরআইও এই প্রথম কাজ শুরু করতে যাচ্ছে। তারই অংশ হিসেবে এই সংবাদ সম্মেলন আয়োজন করা হয়েছে বরে জানান তিনি।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: