সোমবার, ২৪ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রথমবার সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রুটে উড়বে ইউএস-বাংলা  » «   ভূমিকম্পে কেঁপে উঠলো ইন্দোনেশিয়ায়-জাপান-অস্ট্রেলিয়া  » «   ভোটকেন্দ্রেই ঘুমিয়ে পড়লেন কর্মকর্তা  » «   ‘জয় শ্রীরাম’ না বলায় পিটিয়ে মুসলিম যুবককে হত্যা  » «   নয়াপল্টনে একের পর এক ককটেল বিস্ফোরণ  » «   অফিসে বসে বসে শুধু কি চা খাইলে হবে? দেশপ্রেম থাকতে হবে: হাইকোর্ট  » «   বিকেলের মধ্যে উদ্ধার কাজ শেষ হবে: রেলসচিব  » «   বাংলাদেশের নামে সড়কের নামকরন যুক্তরাষ্ট্রে  » «   সরকারি চাকরিজীবীদের বেতন বাড়লেও দুর্নীতি কমছে না : টিআইবি  » «   দেশসেরা প্রধান শিক্ষক হবিগঞ্জের শাহনাজ কবীর  » «   বাঘের খাবারও চুরি হয় ঢাকা চিড়িয়াখানায়, ফেসবুকে ভাইরাল  » «   দুই মাস ওমরাহ ভিসা স্থগিত করল সৌদি  » «   বীমার আওতায় যেসব সুবিধা পাচ্ছে সরকারি চাকরিজীবীরা  » «   কারাগারে সুনামগঞ্জের আ. লীগ নেতা শামীম আহমদ  » «   মুক্তি পেয়ে নতুন যে বাড়িতে থাকবেন খালেদা  » «  

অবশেষে অস্ট্রিয়ায় সেফাত উল্লাহ গ্রেফতার



নিউজ ডেস্ক:: সম্প্রতি সেফাত উল্লাহ (সেফুদা) অস্ট্রিয়ায় প্রবাসী এক বাংলাদেশী তার ফেসবুক লাইভে ধর্মীয় অনুভূতি আঘাত হানার কারণে বেশ সমালোচিত হয়েছেন। তিনি নিজকে একজন অভিনেতা হিসেবে উপস্থাপন করে থাকেন। ধর্ম অবমাননার দায়ে তাকে গ্রেফতার করেছে স্থানীয় পুলিশ।সোমবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে তাকে গ্রেফতার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, সেফাত উল্লার বিরুদ্ধে বিভিন্ন ধারায় তিনটি মামলা দায়ের করে অস্ট্রিয়ান পুলিশ। তার মামলা গুলো অস্ট্রিয়া ক্রিমিনাল পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের কাছে হস্তান্তর করা হয়। পরে অস্ট্রিয়ান ক্রাইম ইউনিট অপরাধের সত্যতা পেয়ে তার বিরুদ্ধে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার হুমকির জন্য পৃথক আরেকটি মামলা করেছেন।

অস্ট্রিয়ান এক আইনজীবী জানিয়েছে, যদি সেফাতুল্লাহ দোষী সাব্যস্ত হয় তাহলে দেশের আইন অনুযায়ী তার সর্বোচ্চ শাস্তি হবে ৬ মাস থেকে ১ বৎসরের কারাদন্ড। পাশাপাশি তার সকল সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ করে দেওয়া হবে। আর যদি পাগল প্রমাণিত হয় তাহলে তার চিকিৎসার ব্যবস্থা করা হবে।

এছাড়া সেফাত উল্লাহর বিরুদ্ধে বাংলাদেশ হাইকমিশনের মামলাসহ তিনটি মামলা হয়েছে অষ্ট্রিয়ায়। আগামীকাল আরেকটি মামলা আদালতে উত্থাপন করা হবে বলে জানা গেছে। বর্তমানে তিনি পুলিশি হেফাজতে রয়েছেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: