রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ওয়াসার পানির দাম বাড়ানোর প্রস্তাব, ক্ষুব্ধ নগরবাসী  » «   শহীদের সঙ্গে প্রেম ভাঙলো কার দোষে? মুখ খুললেন কারিনা  » «   বিনামূল্যে স্বাস্থ্যসেবা পেল সখীপুরের ২ হাজারের বেশি মানুষ  » «   সিরিয়ায় যুক্তরাষ্ট্রের বড় অস্ত্রের চালান নিখোঁজ  » «   মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশকালে আটক ৪  » «   হামলাকারীকে ক্ষমা করে দিলেন লন্ডনের সেই মুয়াজ্জিন  » «   ঋণখেলাপিদের অর্থ কোথায় যায়  » «   ভাষা দিবসে কলাগাছের শহীদ মিনারে শ্রদ্ধা  » «   এক হাজার কোটি টাকা দিতে রাজি জিপি  » «   সেই জার্মান বন্দুকধারীর হিটলিস্টে বাংলাদেশিরা  » «   আরব আমিরাতে করোনাভাইরাসে বাংলাদেশি আক্রান্ত  » «   আগুনে ১০ ঘর পুড়ে ছাই  » «   ঈশ্বরদীতে বাস-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২  » «   চট্টগ্রামে ১৪ হাজার ইয়াবাসহ সেনাসদস্য আটক  » «   ভারতে দুই স্বর্ণখনির সন্ধান, মজুত ৩৩৫০ টন  » «  

অনলাইন নীতিমালা : মতামত দেয়ার জন্য সময় বাড়ল



11. nitimalaনিউজ ডেস্ক::
‘জাতীয় অনলাইন নীতিমালা ২০১৫’-এর খসড়ার ওপর সর্বসাধারণের মতামতের জন্য ১৯ দিন সময় বাড়ানো হয়েছে। আজ বুধবার তথ্য সচিব মরতুজা আহমদ সাংবাদিকদের এ কথা নিশ্চিত করেছেন। এর আগে প্রস্তুত হওয়া খসড়া অনলাইন নীতিমালা ২১ জুলাই তথ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেওয়া হয়। এর ওপর মতামত দেওয়ার মেয়াদ ছিল ১২ আগস্ট পর্যন্ত।

তথ্য সচিব মরতুজা আহমদ জানান, অনলাইন নীতিমালা নিয়ে মতামত দেওয়ার জন্য অনেকে আবেদন করেছেন। তার পরিপ্রেক্ষিতেই মেয়াদ বাড়ানো হয়েছে।

নীতিমালার দ্বারা অনলাইন গণমাধ্যমকে সুষ্ঠু ধারার সংবাদ মাধ্যম হিসেবে স্বীকৃতি দেওয়ার জন্য উদ্যোগ নেয় সরকার। কিন্তু প্রথম পর্যায়ে একটি নীতিমালা প্রায় চূড়ান্ত হলেও তা বাতিল করা হয়।

পরবর্তী সময়ে প্রধান তথ্য কর্মকর্তাকে আহ্বায়ক করে নীতিমালা প্রণয়নে একটি জাতীয় কমিটি করা হয়। ওই কমিটি প্রযুক্তি বিশেষজ্ঞ মোস্তাফা জব্বারকে প্রধান করে খসড়া নীতিমাল প্রণয়নে একটি উপ-কমিটি করে দেয়। সম্প্রতি উপ-কমিটির প্রস্তুত করা খসড়াটি জাতীয় কমিটি পর্যালোচনা করে তথ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে সর্বসাধারণের মতামতের জন্য দেয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: