বুধবার, ১৫ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘সৎ বাবার ধর্ষণে’ ১২ বছরের মেয়ে অন্তঃসত্ত্বা!  » «   ‘যুক্তরাষ্ট্রের সব ইলেকট্রনিক পণ্য বর্জন করবে তুরস্ক’  » «   রাইফার পরিবারকে ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের রুল  » «   ভারতে হামলার প্রস্তুতি নিচ্ছে আল-কায়েদাঃ জাতিসংঘ  » «   সোশ্যাল মিডিয়ার আপত্তিকর কন্টেন্ট বিশ্লেষণে পৃথক ইউনিট  » «   যুক্তরাষ্ট্র থেকে আরো বেশি তুলা আমদানি করতে চায় বাংলাদেশ  » «   গজনিতে তালেবান সংঘর্ষ, নিহত বেড়ে ৩০০  » «   আবারও উত্তপ্ত ভারত-চীন, লাদাখ সীমান্তে মুখোমুখি সেনারা  » «   ঈদুল আজহার প্রধান জামাত জাতীয় ঈদগাহে সকাল ৮টায়  » «   ৩ হাজার ৮৮ কোটি ব্যয়ে ৯ প্রকল্পের অনুমোদন  » «   আরও এক মামলায় খালেদার জামিন  » «   ১৫ আগস্টে নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই  » «   মোদির জন্য কনে দেখতে চেয়েছিলেন ট্রাম্প!  » «   রাজু হত্যাকান্ড: রকিব,দেলোয়ারসহ ২৩ জনকে আসামী করে মামলা  » «   ডিভোর্সের নোটিস পেয়ে শ্বশুরবাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপ স্বামীর  » «  

অনলাইনে ইনকামের কিছু সহজ উপায়!



নিউজ ডেস্ক::আমাদের মধ্যে অনেকেই আছেন যারা অনলাইনে ইনকাম করতে পছন্দ করি। আর অনলাইনে টাকা রোজগার এখন লেটেস্ট ট্রেন্ড। কিন্তু নিজের ব্লগ শুরু করলে সেখান থেকে টাকা ইনকাম হতে সময় লেগে যায় অনেকটাই। প্রায় ৯০% ব্লগই ব্যার্থ হয়। ব্লগ সাধারণত নিজে ব্যবসা দিতে পারে না, তবে আপনার চলতি ব্যবসায় গতি আনতে পারে ব্লগ।

কিন্তু অনলাইনে টাকা ইনকামের জন্য আছে সহজ কিছু উপায়। যদি আপনার অতিরিক্ত সময়ে কিছু টাকা ইনকামের জন্য ভাবনাচিন্তা করে থাকেন তবে এই উপায়গুলিতে জলদি অবসর সময়ে ইনকাম করে নিতে পারবেন অতিরিক্ত কিছু টাকা।

১) Amazon Mechanical Turk-
এই ওয়েবসাইটটি একটি মার্কেটপ্লেস। মানুষ করতে পারে এমন ছোট কাজ করা যায় এই ওয়েবসাইটে। এর মধ্যে রয়েছে সার্ভে জয়েন করা বা বিভিন্ন ওয়েবসাইট ভিসিট করা, আর্টিকেল লেখা বা ট্রান্সলেশনের মতো কাজ। কাজ শেষ করলেই জলদি আপনার অ্যাকাউন্টে ঢুকে যাবে টাকা। তবে কাজ শুরুর আগে দেখে নিন আপনার দেশ এই ওয়েবসাইটে পেমেন্ট সাপোর্ট করার উপযোগী কিনা।

২) PickyDomains-
এই ওয়েবসাইট থেকে টাকা ইনকামের জন্য আপনাকে একটু ক্রিয়েটিভ হতে হবে। আপনি যদি একটু চিন্তা করে ডোমেন নাম বাছাই করতে পারেন তবে PickyDomains এর মাধ্যমে টাকা ইনকাম সহজ হবে আপনার। ওয়েবসাইটে আছে বিভিন্ন ডোমেন নামের লিস্ট সেখান থেকে আপনি পছন্দ করে ইনকাম করতে পারেন ২০ থেকে ৫০ মার্কিন ডলার। তবে এই টাকা আপনি তবেই পাবেন যদি আপনার ডোমেন অ্যাকসেপ্টেড হয়।

৩) Fiverr-
এটি একটি বিশাল ওয়েবসাইট যেখানে আপনি যেকোন কিছু বিক্রি করতে পারবেন। গান গাওয়া, ডিজাইন, কপিরাইট, কন্টেন্ট ক্রিয়েশন সব কিছুই বিক্রি হয় এই সাইটে। এছাড়াও খুব জনপ্রিয় হওয়ার প্রচুর কাজের সুযোগ রয়েছে এখানে।

৪) Lekhaka-
সংস্কৃত শব্দ ‘লেখক’ থেকে এসেছে এই শব্দটি। এই প্ল্যাটফর্মে কনটেন্ট রাইটার ও ট্রান্সলেটারদের প্রতি লেখায় টাকা দেওয়া হয়। লেখা যদি আপনার প্যাশান হয় তবে রেজিস্ট্রার করতে পারেন লেখাকায়। বিভিন্ন ভাষায় প্রায় সব ধরনের লেখার সুযোগ রয়েছে এই প্ল্যাটফর্মে।

৫) Microworkers-
এটি Amazon Mechanical Turk এর মতোই। কিন্তু এই ওয়েবসাইট থেকে টাকা পাওয়া যায় খুব ছোট ছোট কাজের জন্য। যেমন ফর্ম ফিলআপ করে দেওয়া, কোন পোস্টে কমেন্ট করা বা কোন ওয়েবসাইটে সাইনআপ করা ইত্যাদি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: