শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা বিল সংসদে ফেরত পাঠানোর আহ্বান  » «   কোনো বইকে নিষিদ্ধ করা ঠিক নয় : অর্থমন্ত্রী  » «   সিলেটে বাল্যবিবাহ প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন ও মানববন্ধন  » «   ট্রাম্পের সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর  » «   কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «  

অনবদ্য মুমিনুল



খেলাধুলা ডেস্ক::বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ আসরের প্রথম রাউন্ড শুরু হয়েছে গত ৯ জানুয়ারি। এই রাউন্ডে প্রাইম ব্যাংক সাউথ জোনের মুখোমুখি হয়েছে ইসলামী ব্যাংক ইস্ট জোন। ইস্ট জোনের হয়ে প্রথমদিনই সেঞ্চুরি তুলে নেন মুমিনুল। দিনশেষে ১৬৯ রানে অপরাজিত ছিলেন মুমিনুল।

আজ বুধবার ( ১০ জানুয়ারি) সকালে দ্বিতীয় দিনের প্রথম সেশনেই ডাবল সেঞ্চুরি তুলে নেন টেস্টের স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবে পরিচিত মুমিনুল হক। ২৫৫ বল খেলে ১৯টি চার ও ২ ছক্কায় ডাবল সেঞ্চুরি পূরন করেন তিনি। তবে সেটিকে তিনশো রানে রূপান্তর করতে পারেন নি তিনি। দলীয় ৫৪৬ রানের মাথায় রাজ্জাকের বলে এলবিডব্লিউর ফাঁদে পরে। তবে সাজঘরে ফেরার সময় তার নামের পাশে জ্বলজ্বল করছিল ২৫৮টি রান। এই রান করতে তিনি ৩৪৪ বল খেলেছে যার মধ্যে ২৩টি চারের মার ও ৩টি ছক্কার মার রয়েছে।

মুমিনুল হকের ৩৪৪ বলে ২৫৮ রানের ইনিংসটি ফার্স্টক্লাস ক্রিকেটে বাংলাদেশি ব্যাটসম্যানদের সপ্তম সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। এই ২৫৮ রানের মধ্যে ১১০ রান এসেছে বাউন্ডারি থেকে। বাকি ১৪৮ রান এসেছে রানিং বিটউইন দ্য উইকেট থেকে।

রানিং বিটউইন দ্য উইকেটে রান নেয়ার ক্ষেত্রে মুমিনুল হকের ইনিংসটি তৃতীয় সর্বোচ্চ। এখানে সবচেয়ে এগিয়ে রাকিবুল হাসান। ক্রিজের মাঝে শুধু দৌড়েই সর্বোচ্চ ১৮১ রান নিয়েছিলেন রাকিবুল হাসান।

২০০৭ সালে বাংলাদেশের ফার্স্টক্লাস ইতিহাসেরই সর্বোচ্চ ৩১৩ রানের ইনিংস খেলার সময় ওই কীর্তি গড়েন রাকিবুল। গত মাসেই দ্বিতীয় সর্বোচ্চ ১৪৯ রান করেন নাসির হোসেন। আর এবার করে দেখালেন মুমিনুল হক।

এক নজরে রানিং বিটউইন দ্য উইকেটে সর্বোচ্চ রান:

নাম-রান-সাল

রাকিবুল হাসান ১৮১-২০০৭ সালে ৩১৩ রানের ইনিংসে

নাসির হোসেন ১৪৯-২০১৭ সালে ২৯৫ রানের ইনিংসে

মুমিনুল হক ১৪৮-২০১৮ সালে ২৫৮ রানের ইনিংসে

মার্শাল আইয়ুব ১৪৫-২০১৩ সালে ২৮৯ রানের ইনিংসে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: