মঙ্গলবার, ১৬ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আইভী-শামীম ওসমান গ্রুপের সংঘর্ষ, আইভী আহত  » «   প্রতিবন্ধী শিশুকে বলাৎকার, হাসপাতালে ভর্তি  » «   অন্যরকম এক রের্কডের দারপ্রন্তে মিরপুর স্টেডিয়াম!  » «   ব্ল্যাকমেইল করে চাচিকে ধর্ষণ, গ্রেপ্তার ভাতিজা  » «   স্বামীর পরিবর্তে বেছে নিলেন ষাঁড়!  » «   টাঙ্গাইলে মোটরসাইকেলের ধাক্কায় নিহত ১  » «   ছাত্রলীগের সম্মেলন: ষড়যন্ত্রের আশঙ্কা দেখছে অনেক নেতাকর্মী  » «   অভিজিৎ হত্যা মামলার প্রতিবেদন ১৩ ফেব্রুয়ারি  » «   তাহিরপুর উপজেলা পরিষদের পুকুর এখন রোগ-জীবানুর আবাস্থল  » «   রাণীশংকৈলে পুকুরে বিষ প্রয়োগে মাছ মেরে ফেলল দুর্বৃত্তরা  » «   বছরে বিসিবির আয় কত?  » «   যুবককে যৌন নির্যাতন!  » «   আমিশাকে পর্ণস্টার হওয়ার পরামর্শ!  » «   একনেকে ১৮ হাজার ৪৮৩ কোটি টাকার ১৪ প্রকল্প অনুমোদন  » «   সংগীত‌ শিল্পী শাম্মী আক্তার আর নেই  » «  

অনবদ্য মুমিনুল



খেলাধুলা ডেস্ক::বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ আসরের প্রথম রাউন্ড শুরু হয়েছে গত ৯ জানুয়ারি। এই রাউন্ডে প্রাইম ব্যাংক সাউথ জোনের মুখোমুখি হয়েছে ইসলামী ব্যাংক ইস্ট জোন। ইস্ট জোনের হয়ে প্রথমদিনই সেঞ্চুরি তুলে নেন মুমিনুল। দিনশেষে ১৬৯ রানে অপরাজিত ছিলেন মুমিনুল।

আজ বুধবার ( ১০ জানুয়ারি) সকালে দ্বিতীয় দিনের প্রথম সেশনেই ডাবল সেঞ্চুরি তুলে নেন টেস্টের স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবে পরিচিত মুমিনুল হক। ২৫৫ বল খেলে ১৯টি চার ও ২ ছক্কায় ডাবল সেঞ্চুরি পূরন করেন তিনি। তবে সেটিকে তিনশো রানে রূপান্তর করতে পারেন নি তিনি। দলীয় ৫৪৬ রানের মাথায় রাজ্জাকের বলে এলবিডব্লিউর ফাঁদে পরে। তবে সাজঘরে ফেরার সময় তার নামের পাশে জ্বলজ্বল করছিল ২৫৮টি রান। এই রান করতে তিনি ৩৪৪ বল খেলেছে যার মধ্যে ২৩টি চারের মার ও ৩টি ছক্কার মার রয়েছে।

মুমিনুল হকের ৩৪৪ বলে ২৫৮ রানের ইনিংসটি ফার্স্টক্লাস ক্রিকেটে বাংলাদেশি ব্যাটসম্যানদের সপ্তম সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। এই ২৫৮ রানের মধ্যে ১১০ রান এসেছে বাউন্ডারি থেকে। বাকি ১৪৮ রান এসেছে রানিং বিটউইন দ্য উইকেট থেকে।

রানিং বিটউইন দ্য উইকেটে রান নেয়ার ক্ষেত্রে মুমিনুল হকের ইনিংসটি তৃতীয় সর্বোচ্চ। এখানে সবচেয়ে এগিয়ে রাকিবুল হাসান। ক্রিজের মাঝে শুধু দৌড়েই সর্বোচ্চ ১৮১ রান নিয়েছিলেন রাকিবুল হাসান।

২০০৭ সালে বাংলাদেশের ফার্স্টক্লাস ইতিহাসেরই সর্বোচ্চ ৩১৩ রানের ইনিংস খেলার সময় ওই কীর্তি গড়েন রাকিবুল। গত মাসেই দ্বিতীয় সর্বোচ্চ ১৪৯ রান করেন নাসির হোসেন। আর এবার করে দেখালেন মুমিনুল হক।

এক নজরে রানিং বিটউইন দ্য উইকেটে সর্বোচ্চ রান:

নাম-রান-সাল

রাকিবুল হাসান ১৮১-২০০৭ সালে ৩১৩ রানের ইনিংসে

নাসির হোসেন ১৪৯-২০১৭ সালে ২৯৫ রানের ইনিংসে

মুমিনুল হক ১৪৮-২০১৮ সালে ২৫৮ রানের ইনিংসে

মার্শাল আইয়ুব ১৪৫-২০১৩ সালে ২৮৯ রানের ইনিংসে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: