মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লিপস্টিক যখন মাজাদার খাবার!  » «   কিশোরী ধর্ষণের প্রমান মেলায় ২ নেতার বিরুদ্ধে অভিযোগপত্র  » «   শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনা সমৃদ্ধ শিক্ষা দিতে হবে- রেজাউল রহিম লাল  » «   মাশরাফির রংপুরের কাছে নাসিরের সিলেটের পরাজয়!  » «   যাত্রীবাহী বাসের ধাক্কায় নারীর মৃত্যু  » «   সালমানের স্ত্রী-সন্তান থাকে বিদেশে!  » «   পুলিশ পেটালো ছাত্রলীগ!  » «   চুয়াডাঙ্গায় সাপের কামড়ে একজনের মৃত্যু  » «   বিপিএল পয়েন্ট টেবিলে কে কোথায় দাঁড়িয়ে  » «   আম্পায়ারের সঙ্গে সাকিবের এ কেমন আচরণ!  » «   সংসদে বাদলকে তুলোধুনো করলেন নৌমন্ত্রী  » «   ৭ মার্চ কেন জাতীয় দিবস নয় : হাইকোর্ট  » «   আজ সুফিয়া কামালের জন্মদিন  » «   অভিবাসীবিরোধী নন ট্রাম্প  » «   আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করবেন শাহরুখ  » «  

অনন্যায়-অবিচারের বিরুদ্ধে কবি সাহিত্যিকদের লেখনী গর্জে উঠে — মেয়র আরিফ



বাংলাদেশ পোয়েট্স ক্লাবের ৪৮১তম সাহিত্য আড্ডা এবং জেলা ও মহানগরের সাবেক দুই সাধারণ সম্পাদককে সম্মাননা প্রদান অনুষ্ঠানে গত শুক্রবার বিকেল চারটায় নগরীর চৌহাট্টা এলাকার সিলেট কেন্দ্রীয় শহিদমিনারে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।
অনুষ্ঠানে সংগঠনের সিলেট জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক, দৈনিক সবুজ সিলেটের বার্তা সম্পাদক ছামির মাহমুদ এবং মহানগর শাখার সাবেক সাধারণ সম্পাদক শিক্ষক সঞ্জয় কুমার নাথকে সম্মাননা প্রদান করা হয়।
বাংলাদেশ পোয়েট্স ক্লাব সিলেট জেলা শাখার সভাপতি অধ্যাপক সিরাজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পোয়েট্স ক্লাবের কেন্দ্রীয় চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান চৌধুরী, সংগঠনের কেন্দ্রীয় মহাপরিচালক বিশিষ্ট সাংবাদিক ও কবি তাজুল ইসলাম বাঙালী, বাউল বিরহী কালা মিয়া। বক্তব্য রাখেন বাংলাদেশ পোয়েট্স ক্লাব হবিগঞ্জ জেলা শাখার সভাপতি কবি নিলুফার ইয়াসমিন, সাধারণ সম্পাদক কবি ও গবেষক এম শহীদুজ্জামান চৌধুরী, কবি নুরউদ্দিন রাসেল, কবি ও শিক্ষক তালেব হোসেনসহ কবি-সাহিত্যকরা।
প্রধান অতিথির বক্তব্যে সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, কবি-সাহিত্যিকরা সত্য-সুন্দরের পুজারি। তাদের লেখনীর মাধ্যমে সমাজের নানা অসংগতি উঠে আসে। পৃথিবীর যে-প্রান্তেই অনন্যায়-অবিচার হয় না কেন কবিরা লেখনীর মাধ্যমে প্রতিবাদে সোচ্চার হন। তিনি বলেন, মিয়ানমারের আরাকানে রোহিঙ্গা মুসলমানদের বিরুদ্ধে গণহত্যার প্রতিবাদে বিশ্বের কবি-সাহিত্যিকরা সোচ্চার হয়েছেন। তারা এ নির্মম ঘটনার নিন্দা করেছেন।
মেয়র বলেন, আজ যে দুজন গুণী লেখক সম্মাননা নিলেন তাঁরা এই সংগঠনের প্রতিষ্ঠালগ্ন থেকে কাজ করেছেন। পাশাপাশি এ দুজন নিজ নিজ পেশাজীবনেও সফল মানুষ। আমি আশা করি, আগামীতেও তাদের এই সাফল্যের দ্বারা অব্যাহত থাকবে।
পুরো অনুষ্ঠানটি সঞ্চালন করেন কবি কামাল আহমদ। আলোচনাসভা ও সাহিত্য আড্ডা শেষে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। বিজ্ঞপ্তি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: