মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাতে দেশ ছাড়ছেন মাহমুদউল্লাহ-মুস্তাফিজ  » «   পারিবারিক অশান্তির মূলে পরকীয়া  » «   ‘এই সুমি সেই সুমি’  » «   সুপ্রিম কোর্টের দারস্থ প্রিয়া প্রকাশ  » «   খালেদার শহীদ মিনারে শ্রদ্ধার বিষয়ে যা বললেন আ’লীগ নেতারা  » «   পাবনায় সরকারি এডওয়ার্ড কলেজে বই পড়া ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   পাবনা জেলা বিড়ি শিল্প মালিক সমিতির কমিটি গঠন শাহাদত সভাপতি রাসেল সম্পাদক  » «   কানাডায় বাংলাদেশি তরুণীর কৃতিত্ব  » «   মাথা না ধুলে ফরজ গোসল হবে?  » «   হোটেলে রুম ফাঁকা নেই, ফিরিয়ে দেয়া হলো মোদিকে  » «   ‘বর্তমান অবস্থায় খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন না’  » «   হবিগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের গুলি,আহত ৩০  » «   পোশাক নিয়ে আলোচনায় সোহানা সাবা  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত শহীদ মিনার  » «   চুনারুঘাটে অগ্নিকান্ডে ২টি দোকান পুড়ে ছাই  » «  

অনন্যায়-অবিচারের বিরুদ্ধে কবি সাহিত্যিকদের লেখনী গর্জে উঠে — মেয়র আরিফ



বাংলাদেশ পোয়েট্স ক্লাবের ৪৮১তম সাহিত্য আড্ডা এবং জেলা ও মহানগরের সাবেক দুই সাধারণ সম্পাদককে সম্মাননা প্রদান অনুষ্ঠানে গত শুক্রবার বিকেল চারটায় নগরীর চৌহাট্টা এলাকার সিলেট কেন্দ্রীয় শহিদমিনারে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।
অনুষ্ঠানে সংগঠনের সিলেট জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক, দৈনিক সবুজ সিলেটের বার্তা সম্পাদক ছামির মাহমুদ এবং মহানগর শাখার সাবেক সাধারণ সম্পাদক শিক্ষক সঞ্জয় কুমার নাথকে সম্মাননা প্রদান করা হয়।
বাংলাদেশ পোয়েট্স ক্লাব সিলেট জেলা শাখার সভাপতি অধ্যাপক সিরাজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পোয়েট্স ক্লাবের কেন্দ্রীয় চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান চৌধুরী, সংগঠনের কেন্দ্রীয় মহাপরিচালক বিশিষ্ট সাংবাদিক ও কবি তাজুল ইসলাম বাঙালী, বাউল বিরহী কালা মিয়া। বক্তব্য রাখেন বাংলাদেশ পোয়েট্স ক্লাব হবিগঞ্জ জেলা শাখার সভাপতি কবি নিলুফার ইয়াসমিন, সাধারণ সম্পাদক কবি ও গবেষক এম শহীদুজ্জামান চৌধুরী, কবি নুরউদ্দিন রাসেল, কবি ও শিক্ষক তালেব হোসেনসহ কবি-সাহিত্যকরা।
প্রধান অতিথির বক্তব্যে সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, কবি-সাহিত্যিকরা সত্য-সুন্দরের পুজারি। তাদের লেখনীর মাধ্যমে সমাজের নানা অসংগতি উঠে আসে। পৃথিবীর যে-প্রান্তেই অনন্যায়-অবিচার হয় না কেন কবিরা লেখনীর মাধ্যমে প্রতিবাদে সোচ্চার হন। তিনি বলেন, মিয়ানমারের আরাকানে রোহিঙ্গা মুসলমানদের বিরুদ্ধে গণহত্যার প্রতিবাদে বিশ্বের কবি-সাহিত্যিকরা সোচ্চার হয়েছেন। তারা এ নির্মম ঘটনার নিন্দা করেছেন।
মেয়র বলেন, আজ যে দুজন গুণী লেখক সম্মাননা নিলেন তাঁরা এই সংগঠনের প্রতিষ্ঠালগ্ন থেকে কাজ করেছেন। পাশাপাশি এ দুজন নিজ নিজ পেশাজীবনেও সফল মানুষ। আমি আশা করি, আগামীতেও তাদের এই সাফল্যের দ্বারা অব্যাহত থাকবে।
পুরো অনুষ্ঠানটি সঞ্চালন করেন কবি কামাল আহমদ। আলোচনাসভা ও সাহিত্য আড্ডা শেষে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। বিজ্ঞপ্তি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: