বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মাগুরায় গলায় দড়ি নিয়ে গৃহবধুর আত্মহত্যা  » «   প্রেমিকের কথায় স্বামীকে ছেড়ে দ্বিতীয় স্বামীর কাছে প্রতারিত হলো নারী!  » «   নারায়ণগঞ্জে গণপিটুনিতে ২ ডাকাত নিহত  » «   হেডফোন ব্যবহারে যেসব সমস্যা হতে পারে  » «   ৩ মাসেও মিলেনি কোনো তথ্যধর্ষণের পর সদ্য ভূমিষ্ট নবজাতক ও মাকে খুন  » «   ৩০০০ স্কুল পাচ্ছে সাড়ে ১০ হাজার কোটি টাকা  » «   ‘অভিনয় আমার ইবাদত’  » «   পরকীয়া, স্বামীকে হত্যা, এবার হবে ফাঁসি  » «   ‘সংবিধান তো কোরআন না, যে পরিবর্তন করা যাবে না’  » «   শাকিবের সেই ‘স্যাক্রিফাইস’ ইস্যুতে শাবনূর-মাহি যা বললেন  » «   কাউন্সিলরদের নাম ঘোষণা করবে না আ’লীগ  » «   বিএনপি নেতা আমীর খসরুর বাসায় মার্কিন রাষ্ট্রদূত  » «   শাহজালাল বিমানবন্দরে ৩১৮ কার্টন সিগারেট জব্দ  » «   ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচন স্থগিত  » «   ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচনের নির্দেশ  » «  

অনন্ত বিজয় হত্যাকাণ্ডের প্রতিবাদে বুধবার সিলেট মহানগরে অর্ধদিবস হরতাল



4213নিউজ ডেস্ক :: গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক, যুক্তি সম্পাদক, বিজ্ঞান লেখক, মুক্তমনা বিজ্ঞান লেখক অনন্ত বিজয় দাশকে চাপাতি দিয়ে কুপিয়ে খুন করার প্রতিবাদ, খুনিদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আগামিকাল বুধবার সিলেট মহানগর এলাকায় অর্ধদিবস হরতাল ডেকেছে গণজাগরণ মঞ্চ, সিলেট।

সিলেট গণজাগরণ মঞ্চের মুখপাত্র দেবাশীষ দেবু ওসমানি মেডিকেল হাসপাতালে এক সংবাদ সম্মেলনে এই হরতালের ঘোষণা দেন। হরতালে সমর্থন দেন প্রগতিশীল ছাত্রজোট এবং উপস্থিত সিলেটের সাহিত্য ও সংস্কৃতি কর্মীরা।

তিনি অভিযোগ করে বলেন- একের পর এক মুক্তচিন্তার মানুষদের হত্যা করা হচ্ছে কিন্তু প্রশাসন কোন পদক্ষেপই নিচ্ছে না। এভাবে একের পর এক হত্যাকাণ্ড হতে থাকলে এই বাংলাদেশ বসবাসের অনুপযোগি হয়ে পড়বে।

দেবাশীষ দেবু আরও বলেন- যখন জঙ্গি মৌলবাদী সন্ত্রাসীর প্রকাশ্যে তালিকা করে হত্যার হুমকি দিলো তখন তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থাই নেয়নি প্রশাসন, উল্টা হুমকিপ্রাপ্তদের বিভিন্নভাবে হয়রানি করে এসেছে।

এর জন্যে কী আমাদের বাংলাদেশ স্বাধীন হয়েছিল- প্রশ্ন রাখেন তিনি।

উল্লেখ্য, মঙ্গলবার সকালে বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে অনন্ত বিজয় দাশকে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করে জঙ্গি মৌলবাদীরা। ব্যাংকার অনন্ত বিজয় ছিলেন সিলেটে গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক। মুক্তমনায় লেখার পাশাপাশি বিভিন্ন ব্লগে সাম্প্রদায়িকতাবিরোধী ও যুক্তিনির্ভর লেখালেখি করতেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: