শনিবার, ২৩ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
যমুনা নদীতে বিলীন হচ্ছে বসত বাড়ি, দেখার কেউ নেই!  » «   নতুন চলচ্চিত্রের জন্য ইরানে অনন্ত  » «   নেইমারের জার্সি গায়ে অপু ও জয়  » «   সিসিক নির্বাচন: আ.লীগ মেয়র প্রার্থী হলেন কামরান  » «   বাসায় ঢুকে অভিনেত্রীকে শ্লীলতাহানি!  » «   আর্জেন্টিনার হার, বেরিয়ে এলো বিস্ফোরক তথ্য!  » «   দুর্ঘটনা সড়কে মৃত্যুর মিছিল, নিহত ৩০, আহত ৪৭  » «   ‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’  » «   হাসপাতালে পরীমনি  » «   আর্জেন্টিনার হার, ‘সুইসাইড নোট’ লিখে নিখোঁজ মেসি ভক্ত  » «   সাপাহারে ট্রাক ও ভ্যানের মুখো-মুখি সংঘর্ষে নিহত-২  » «   দুর্ঘটনার দিন ঢাকাতেই ছিলাম না’  » «   ভক্তদের হতাশ করেনি ব্রাজিল : অতিরিক্ত সময়ই বিশ্বকাপে টিকিয়ে রাখল নেইমারদের  » «   হাসপাতালের এক্সরে রুমে রোগীর মাকে ধর্ষণের চেষ্টা!  » «   গজারী বনে যুবতীর অর্ধগলিত লাশ  » «  

অনন্ত বিজয় হত্যাকাণ্ডের প্রতিবাদে বুধবার সিলেট মহানগরে অর্ধদিবস হরতাল



4213নিউজ ডেস্ক :: গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক, যুক্তি সম্পাদক, বিজ্ঞান লেখক, মুক্তমনা বিজ্ঞান লেখক অনন্ত বিজয় দাশকে চাপাতি দিয়ে কুপিয়ে খুন করার প্রতিবাদ, খুনিদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আগামিকাল বুধবার সিলেট মহানগর এলাকায় অর্ধদিবস হরতাল ডেকেছে গণজাগরণ মঞ্চ, সিলেট।

সিলেট গণজাগরণ মঞ্চের মুখপাত্র দেবাশীষ দেবু ওসমানি মেডিকেল হাসপাতালে এক সংবাদ সম্মেলনে এই হরতালের ঘোষণা দেন। হরতালে সমর্থন দেন প্রগতিশীল ছাত্রজোট এবং উপস্থিত সিলেটের সাহিত্য ও সংস্কৃতি কর্মীরা।

তিনি অভিযোগ করে বলেন- একের পর এক মুক্তচিন্তার মানুষদের হত্যা করা হচ্ছে কিন্তু প্রশাসন কোন পদক্ষেপই নিচ্ছে না। এভাবে একের পর এক হত্যাকাণ্ড হতে থাকলে এই বাংলাদেশ বসবাসের অনুপযোগি হয়ে পড়বে।

দেবাশীষ দেবু আরও বলেন- যখন জঙ্গি মৌলবাদী সন্ত্রাসীর প্রকাশ্যে তালিকা করে হত্যার হুমকি দিলো তখন তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থাই নেয়নি প্রশাসন, উল্টা হুমকিপ্রাপ্তদের বিভিন্নভাবে হয়রানি করে এসেছে।

এর জন্যে কী আমাদের বাংলাদেশ স্বাধীন হয়েছিল- প্রশ্ন রাখেন তিনি।

উল্লেখ্য, মঙ্গলবার সকালে বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে অনন্ত বিজয় দাশকে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করে জঙ্গি মৌলবাদীরা। ব্যাংকার অনন্ত বিজয় ছিলেন সিলেটে গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক। মুক্তমনায় লেখার পাশাপাশি বিভিন্ন ব্লগে সাম্প্রদায়িকতাবিরোধী ও যুক্তিনির্ভর লেখালেখি করতেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: