রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

অনন্ত বিজয় হত্যাকাণ্ডের প্রতিবাদে বুধবার সিলেট মহানগরে অর্ধদিবস হরতাল



4213নিউজ ডেস্ক :: গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক, যুক্তি সম্পাদক, বিজ্ঞান লেখক, মুক্তমনা বিজ্ঞান লেখক অনন্ত বিজয় দাশকে চাপাতি দিয়ে কুপিয়ে খুন করার প্রতিবাদ, খুনিদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আগামিকাল বুধবার সিলেট মহানগর এলাকায় অর্ধদিবস হরতাল ডেকেছে গণজাগরণ মঞ্চ, সিলেট।

সিলেট গণজাগরণ মঞ্চের মুখপাত্র দেবাশীষ দেবু ওসমানি মেডিকেল হাসপাতালে এক সংবাদ সম্মেলনে এই হরতালের ঘোষণা দেন। হরতালে সমর্থন দেন প্রগতিশীল ছাত্রজোট এবং উপস্থিত সিলেটের সাহিত্য ও সংস্কৃতি কর্মীরা।

তিনি অভিযোগ করে বলেন- একের পর এক মুক্তচিন্তার মানুষদের হত্যা করা হচ্ছে কিন্তু প্রশাসন কোন পদক্ষেপই নিচ্ছে না। এভাবে একের পর এক হত্যাকাণ্ড হতে থাকলে এই বাংলাদেশ বসবাসের অনুপযোগি হয়ে পড়বে।

দেবাশীষ দেবু আরও বলেন- যখন জঙ্গি মৌলবাদী সন্ত্রাসীর প্রকাশ্যে তালিকা করে হত্যার হুমকি দিলো তখন তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থাই নেয়নি প্রশাসন, উল্টা হুমকিপ্রাপ্তদের বিভিন্নভাবে হয়রানি করে এসেছে।

এর জন্যে কী আমাদের বাংলাদেশ স্বাধীন হয়েছিল- প্রশ্ন রাখেন তিনি।

উল্লেখ্য, মঙ্গলবার সকালে বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে অনন্ত বিজয় দাশকে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করে জঙ্গি মৌলবাদীরা। ব্যাংকার অনন্ত বিজয় ছিলেন সিলেটে গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক। মুক্তমনায় লেখার পাশাপাশি বিভিন্ন ব্লগে সাম্প্রদায়িকতাবিরোধী ও যুক্তিনির্ভর লেখালেখি করতেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: