বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সরকারি এডওয়ার্ড কলেজে শহীদদের স্মরণে বৃক্ষ রোপন কর্মসূচি পালন  » «   ইসি সংবিধান লঙ্ঘণ  করছে : মোমিন মেহেদী  » «   সরকারি এডওয়ার্ড কলেজ পাসের হার ৯৫.৩১ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ২৩৭ জন  » «   চিঠিতে হত্যার হুমকি‘আপনার মৃত্যু অনিবার্য, সাবধান হয়ে যান’  » «   তামিল অভিনেত্রী প্রিয়াঙ্কার ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   রবিবার স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ  » «   স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৬৬ টাকা  » «   স্বামীর যৌনাঙ্গ কাটার জন্য লোক ভাড়া করেন স্ত্রী, এরপর…  » «   ইসির তৃতীয় শ্রেণির কর্মীদের অসন্তোষ  » «   এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন কবে থেকে শুরু?  » «   বিয়ে করতে না পেরে কিশোরের এ কেমন পাগলামি!  » «   বন্ধুর মুখে বন্ধুকে হত্যার লোমহর্ষক বর্ণনা!  » «   ব্রাজিল ছেড়ে পর্তুগালে যোগ দিবেন কুতিনহো?  » «   ‘মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি এদেশে রাজনীতি করতে পারবে না’  » «   ৯০ দিন বাড়ল কোটা পর্যালোচনা কমিটির মেয়াদ  » «  

অদক্ষদের দিয়ে সিটিস্ক্যান করায় চার প্রতিষ্ঠানকে জরিমানা



medinova-b20161201201059সিলেটে চিকিৎসকের পরিবর্তে অদক্ষ লোক দিয়ে সিটিস্ক্যান ও ইসিজি করার দায়ে মেডিনোভা মেডিকেল সার্ভিস ও হেলথ কেয়ার ক্লিনিককে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার বিকেলে র‌্যাব-৯ পরিচালিত ভ্রাম্যমাণ আদালত সিলেট নগরের ওসমানী মেডিকেল সড়কে ডায়াগনস্টিক সেন্টার, হাসপাতাল, ফার্মেসি ও সিরামিক কারখানায় অভিযান চালায়। এ সময় বিভিন্ন অনিয়মের দায়ে এসব প্রতিষ্ঠানকে সাড়ে ৬ লাখ টাকা জরিমানা করা হয়।

র‌্যাব-৯ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানে আরো উপস্থিত ছিলেন সিলেট জেলা ওষুধ তত্ত্বাবধায়ক মো. শফিকুল ইসলামসহ র‌্যাবের একটি বিশেষ দল।

র‌্যাব-৯ এএসপি পিযুষ চন্দ্র দাস বলেন, মেডিনোভা হেলথ কেয়ার ক্লিনিকে সিটিস্কেন ও ইসিজির মতো গুরুত্বপূর্ণ পরীক্ষা বিশেষজ্ঞ ডাক্তার ছাড়াই করা হচ্ছে। ডাক্তারের পরিবর্তে অদক্ষ কর্মচারীরা এসব পরীক্ষার কাজ করছে। আর মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে দুই ফার্মেসিকে জরিমানা করা হয়।

এছাড়া আরও কয়েকটি বেসরকারি হাসপাতাল ডায়াগনস্টিক সেন্টারকে মৌখিকভাবে সতর্ক করা হয়েছে বলেও জানান তিনি।

জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলোর মধ্যে মেডিনোভা ডায়াগনস্টিক সেন্টারকে ৪ লাখ টাকা, হেলথ কেয়ার হসপিটালকে ২ লাখ টাকা, জননী ফার্মেসিকে ২৫ হাজার টাকা ও মেডিকম ড্রাগ হাউজকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: