শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

অজ্ঞতাই উন্নয়নকে বাধাগ্রস্ত করেছে



অজ্ঞতাই উন্নয়নকে বাধাগ্রস্ত করেছে

অজ্ঞতাই আমাদের রাষ্ট্রের উন্নয়নকে বাধাগ্রস্ত করেছে উল্লেখ করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, সুশিক্ষা গ্রহণের মাধ্যমে সমাজ থেকে অজ্ঞতাকে দূর করতে হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রামের মুসলিম ইনস্টিটিউট হলে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন কনিকার স্বেচ্ছাসেবক সম্মেলন ও কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মেয়র আ জ ম নাছির উদ্দিন।

তিনি বলেন, সমাজে ভ্রান্ত ধারণা আর ভয়ভীতির কারণে এক সময় মানুষ স্বেচ্ছায় রক্ত দেয়া থেকে দূরে থাকতো। স্বেচ্ছায় রক্তদান সম্পর্কে আগের দিনের মানুষের অনাগ্রহকে দূর করেছে বর্তমান প্রজন্ম।

মেয়র বলেন, কনিকাদের মতো স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর সামাজিক আন্দোলনের ফলেই আজকে সমাজের পরিবর্তন হয়েছে।

কনিকার সভাপতি সাইফুল্লাহ মনিরের সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএসআরএম’র চেয়ারম্যান আলী হুসাইন আকবর আলী, ওয়াসার চেয়ারম্যান ইঞ্জিনিয়ার একেএম ফজলুল্লাহ, অতিরিক্ত কর কমিশনার মো.ফজলুল কবির, অধ্যাপক সাঈদ আহসান খালিদ, ডা. এটিএম রেজাউল করিম প্রমুখ।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: